জাতীয়

বাসা থেকে বের হচ্ছেন না বরখাস্ত ডিএজি এমরান

ঢাকা, ১২ সেপ্টেম্বর – বাসা থেকে বের হচ্ছেন না বরখাস্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়া। শনিবারের পর তিনি আর বাসা থেকে বের হননি। রাজধানীর লালমাটিয়ার বাসাতেই অবস্থান করছেন তিনি।
সোমবার (১১ সেপ্টেম্বর) মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুল হক ভুঞা গণমাধ্যমকে বলেন, শুক্রবার রাতে এমরান আহম্মদের সঙ্গে বাসায় গিয়ে কথা বলেছেন। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন না।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, থানায় কোনো জিডিও করেননি এমরান আহম্মদ ভূঁইয়া। খোঁজ নিয়ে জেনেছেন, বাসাতেই অবস্থান করছেন তিনি।

এর আগে শুক্রবার সকালে এমরানকে ডিএজি পদ থেকে বরখাস্ত করা হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানান আইনমন্ত্রী আনিসুল হক।

এরপর বিকেলে এমরান স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে মার্কিন দূতাবাসের ফটকে পাশের অভ্যর্থনাকক্ষে গিয়ে অবস্থান নেন। সন্ধ্যার পর পুলিশ পাহারায় বাসায় ফেরেন তিনি।

সেদিন রাতে এমরান গণমাধ্যমকে বলেছিলেন, তাঁকে গ্রেপ্তার করা হতে পারে এমন আশঙ্কায় তিনি মার্কিন দূতাবাসে গিয়েছিলেন। পরে তাঁর কোনো ক্ষতি হবে না, সে বিষয়ে আশ্বস্ত হয়ে বাসায় ফিরেছেন।

এদিকে নোবেলজয়ী ড. ইউনূসের বিষয়ে উদ্বেগ জানিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলাচিঠি (বিবৃতি) দেন বিশ্বের নেতৃস্থানীয় দেড় শতাধিক ব্যক্তি।

এই খোলাচিঠির বিপরীতে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেওয়ার কথা রয়েছে, এমন দাবি করে সোমবার এমরান সাংবাদিকদের বলেন, অ্যাটর্নি জেনারেল অফিসে কর্মরত সবাইকে এতে স্বাক্ষর করার জন্য নোটিশ করা হয়েছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১২ সেপ্টেম্বর ২০২৩

Back to top button