যশোর

যশোরে বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

যশোর, ২৪ আগস্ট – যশোরে নাটোরগামী একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোর ৪টার দিকে সিঙ্গিয়া স্টেশনের কাছে ট্রেন লাইনচ্যুত হয়। এতে আটটি ট্রেনে আটকা পড়া কয়েক হাজার যাত্রীকে চরম দুর্ভোগের শিকার হয়েছেন।

এদিকে, দুর্ঘটনার পর থেকে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে খুলনা রেলওয়ে পুলিশের (জিআরপি) ওসি মো. ইদ্রিস আলী জানান, যশোরের সিঙ্গিয়ায় মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়। এরপর থেকে খুলনার সঙ্গে ঢাকা, বেনাপোল ও উত্তরবঙ্গসহ সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

যশোর রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মোল্লা মিজানুর রহমান জানান, ভোর ৪টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা নাটোরগামী মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়। দুর্ঘটনাকবলিত মালবাহী ট্রেনটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

যশোর রেলওয়ে জংশন সূত্রে জানা গেছে, ভোর তিনটা ৫০ মিনিটের দিকে সিঙ্গিয়া রেল স্টেশন এলাকায় বানিয়ারগাতি রেলক্রসিং পৌঁছালে দুটি বগি লাইনচ্যুত হয়। বগি লাইনচ্যুত হওয়ায় খুলনা থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী গোয়ালন্দ মেইল ট্রেন, বেনাপোলগামী বেতনা এক্সপ্রেস, রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস, ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, পার্বতীপুরগামী রকেট মেইল এবং ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ও চিলাহাটি থেকে ছেড়ে আসা সীমান্ত এক্সপ্রেস নামের ট্রেন আটকা পড়ে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৪ আগস্ট ২০২৩

Back to top button