চট্টগ্রাম

বুধ-বৃহস্পতিবার চট্টগ্রামসহ ৪ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

চট্টগ্রাম, ০৮ আগস্ট – বৈরী আবহাওয়া, টানা বৃষ্টি এবং পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রামসহ চার জেলায় আগামী দুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার ও খাগড়াছড়ির সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী রোববার থেকে স্কুল-কলেজ শুরু হতে পারে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির’ সভা শেষে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

টানা বৃষ্টি, নদীর জোয়ার ও পাহাড়ি ঢলে এই ৪ জেলায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। বৃষ্টিতে ডুবে গেছে ফসলের মাঠ, পথঘাট; ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতেও জলাবদ্ধতা তৈরি হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, ভারী বৃষ্টিপাতের কারণে তিন পার্বত্য জেলাসহ চট্টগ্রাম ও কক্সবাজারের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এজন্য বুধ-বৃহস্পতিবার এসব এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আশা করছি, আগামী দুই দিনের মধ্যে সব এলাকার পানি নেমে যাবে এবং পরিস্থিতির উন্নতি ঘটবে। আগামী রোববার থেকে এ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে যথারীতি ক্লাস শুরু করা যাবে বলে আমরা আশাবাদী।

এর আগে সোমবার (৭ আগস্ট) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে জরুরি নির্দেশনায় মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রাম মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন। একই সঙ্গে বন্যায় যাতে প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট না হয়, সেদিকে নজর রাখতে শিক্ষক-কর্মচারীদের নির্দেশনা দেয়া হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৮ আগস্ট ২০২৩

Back to top button