ঢালিউড

৩২ বছরে পা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস

৩২ বছরে পা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস

ঢাকা, ১১ অক্টোবর- ৩২ বছরে পা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। ১৯৮৯ সালের ১১ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। জন্মদিনের প্রথম প্রহরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন পোস্ট করেছেন অপু বিশ্বাস। গত সেপ্টেম্বরে করোনায় আক্রান্ত হয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন অপু বিশ্বাসের মা শেফালী বিশ্বাস। মাকে নিয়েই পোস্ট করেছেন তিনি।

অপুর পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

‘আজ আমার জন্মদিন।

সবাই বলে জন্মদিনে কি উপহার দেওয়া যায়? কিন্তু আমার সারা জীবনের সেরা প্রাপ্তি আমার মা।

তুমি যদি আর একটি বার আমার মুখে পায়েস তুলে খাওয়াতে, তাহলে আমার অনেক বড় গিফট পাওয়া হতো। এই প্রথম তোমার হাতের পায়েস ছাড়া আমার জন্মদিন পার হচ্ছে, ভাবতেও পারিনি।

তুমি যেখানে থাকো, অনেক ভালো থেকো মা।

আমার এই দিনে তুমি আশীর্বাদ করো,

তোমার চাওয়া; “জয়কে ডাক্তার বানানো”

আমি যেন পূরণ করতে পারি।

– অপু বিশ্বাস’

অপু বিশ্বাসের প্রকৃত নাম অবন্তী বিশ্বাস। ১৯৮৯ সালের ১১ অক্টোবর বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে তার জন্ম। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাস দু’জনই প্রয়াত। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার ছোট অপু। তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই।

২০০৪ সালে প্রখ্যাত নির্মাতা আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে অপু বিশ্বাসের। তবে নায়িকা হিসেবে তার প্রথম আত্মপ্রকাশ ২০০৬ সালে। সে বছর এফ আই মানিক পরিচালিত তার ‘কোটি টাকার কাবিন’ সিনেমাটি মুক্তি পেয়েছিল। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নেন তিনি। এরপর অপুকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

আর/০৮:১৪/১১ অক্টোবর

Comments

Back to top button