দক্ষিণ এশিয়া

সোনিয়া গান্ধীর স্বাস্থ্যের খোঁজ খবর নিলেন প্রধানমন্ত্রী মোদি

নয়াদিল্লি, ২১ জুলাই – বৃহস্পতিবার সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর ঠিক আগেই লোকসভায় কথা বলতে দেখা যায় কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সোনিয়ার স্বাস্থ্য সম্পর্কে খবর নিয়েছেন প্রধানমন্ত্রী।

বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠক সেরে দিল্লি ফেরার পথে ভোপালে জরুরি অবতরণ করে সোনিয়ার বিমান। অবতরণের পর বিমানের মধ্যেই শাল গায়ে অক্সিজেন মাস্ক পরিহিত সোনিয়ার বসে থাকার একটি ছবি সামাজিকমাধ্যমে শেয়ার করেন পুত্র রাহুল। এর পরই বৃহস্পতিবার সোনিয়ার খোঁজখবর নেন মোদি।

সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর ঠিক আগেই মোদি এবং সোনিয়ার এই সংক্ষিপ্ত কথোপকথন হয়। অধিবেশনের প্রথম দিনে নেতাদের একে অপরকে শুভেচ্ছা জানানোর রেওয়াজ রয়েছে। এই কথোপকথনের বিষয়ে কংগ্রেসের সংসদ সদস্য তথা লোক সভায় বিরোধী দলের নেতা অধীররঞ্জন চোধুরী দাবি করেন, সোনিয়া গান্ধী সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মণিপুর হিংসা নিয়ে আলোচনা করার দাবি করেছেন।

মণিপুরে দুই নারীকে বিবস্ত্র করে রাস্তায় ঘোরানোর ঘটনার ভিডিও প্রকাশ্যে আসার পরে দেশজুড়ে তৈরি হয়েছে বিতর্ক। নীরবতা ভাঙতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর আগে সংসদ ভবন চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মণিপুরে দুই নারীকে নির্যাতনের ঘটনার নিন্দা করেন প্রধানমন্ত্রী।

মোদি বলেন, ‘মণিপুরের ঘটনা যেকোনো সভ্য সমাজের পক্ষে লজ্জার।’

মণিপুরের পরিস্থিতি নিয়ে বিরোধী দলগুলোর বিক্ষোভের জেরে বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনই মুলতবি হয়ে যায় সংসদ। যা থেকে অনেকেই মনে করছেন মণিপুর নিয়ে বিরোধীদের সম্মিলিত বিক্ষোভের জেরে আগামী দিনগুলোতেও বানচাল হতে পারে সভার কাজ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২১ জুলাই ২০২৩

Back to top button