হলিউড

ডিজনি তারকা কোকো লি আর নেই

হংকংয়ে জন্মগ্রহণকারী জনপ্রিয় পপ তারকা ও অভিনেত্রী কোকো লি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। খবর বিবিসির।

গতকাল বুধবার তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বোন ক্যারল ও ন্যান্সি। গত কয়েক বছর ধরে তিনি বিষণ্ণতায় ভুগছিলেন।
কয়েক দশকের ক্যারিয়ারে কয়েক ডজন হিট অ্যালবাম, সিনেমা এবং টেলিভিশন শোয়ে দেখা গেছে কোকো লিকে।

কোকো লির বোনরা বলেছেন, রোববার কোকোর অবস্থা খুবই মুমূর্ষু হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু কোমা থেকে জীবিত ফেরানো যায়নি তাকে। বুধবার মারা যান তিনি।

এ বছর ছিল কোকোর সংগীত ক্যারিয়ারের ৩০তম বর্ষ। তিনি আন্তর্জাতিক সংগীতে চীনা গায়কদের জন্য নতুন বিশ্ব উন্মোচনে অক্লান্ত পরিশ্রম করেছেন। এ কারণে চীনাদের কাছে উজ্জ্বল নক্ষত্র হয়েছিলেন বলেও জানিয়েছেন কোকোর বোনরা।

এ গায়িকার পরিবার শোক প্রকাশের সঙ্গে আরও জানিয়েছেন, কোকো যদিও পৃথিবীতে দীর্ঘস্থায়ী হলো না, তবে তার আলোর রশ্মি চিরকাল থাকবে।

কোকো ডিজনির হিট সিনেমা মুলান’র ম্যান্ডারিন সংস্করণে প্রধান চরিত্রে কণ্ঠ দিয়েছেন।

কোকো হংকংয়ে জন্মগ্রহণ করেন এবং বেড়ে উঠেন মার্কিন যুক্তরাষ্ট্রে। উচ্চ মাধ্যমিকের পর হংকংয়ে ফেরার সময় একটি গানের প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। যেখান থেকে সংগীত ক্যারিয়ার শুরু হয় তার।

১৯৯০ দশকে এশিয়াতে সফলতা পান। লাখ লাখ অ্যালবাম বিক্রি হয়। ইংরেজি, ম্যান্ডারিন এবং ক্যান্টনিজ ভাষায় অনেক অ্যালবাম প্রকাশ করেছেন কোকো।

আইএ/ ০৬ জুলাই ২০২৩

Back to top button