জাতীয়

এবারের ঈদ স্বস্তির সঙ্গে করেছে মানুষ

ঢাকা, ০২ জুলাই – এবারের ঈদুল আযহায় রাজধানীসহ সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সারাদেশে শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবারের ঈদ সারাদেশের মানুষই স্বস্তির সঙ্গে পালন করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল। রাজধানীতেও পরিস্থিতি ভালো ছিল। কিন্তু এর মধ্যেও একজন পুলিশ কনস্টেবলকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনা দুঃখজনক। এছাড়া এক সাংবাদিককে ছুরিকাঘাতে আহত করা হয়েছে। এসব ঘটনা আমরা খতিয়ে দেখছি।

তিনি আরও বলেন, ঢাকায় দুই কোটি মানুষের বাস। ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল নামে। এবার পদ্মা সেতু থাকায় দক্ষিণাঞ্চলে যানজট হয়নি বললেই চলে। অন্য রুটে কিছুটা যানজট হলেও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়নি।

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে গেছে- বিএনপি নেতাদের এমন দাবি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনোই জনবিচ্ছিন্ন হয়নি, ভবিষ্যতেও হবে না। জনগণই তাদের মূলশক্তি। তাই আমি মনে করি জনগণ আমাদের প্রতি আস্থা রাখবে।

ঈদের পর বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা যদি সভা-সমাবেশের নামে দেশে আবারও অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনীও বসে থাকবে না। তারা এসব অশান্তি করে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। নির্বাচন নিয়ে সভা-সমাবেশে আবার সেরকম করলে জনগণ তা মেনে নেবে না। যারা এই ধরনের হত্যা, জ্বালাও-পোড়াও রাজনীতি করে… জনগণ কখনোই তাদের মেনে নেবে না। বরং তারা দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

জঙ্গি হামলার বিচারের অগ্রগতি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সকল জঙ্গি হামলা মামলা বিচারাধীন। শিগগিরই এগুলোর রায় আসবে। পুলিশের তরফ থেকে প্রায় সব মামলার চার্জশিট দেয়া হয়েছে।

এটা আওয়ামী লীগের নির্বাচনি ঈদ কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জনগণের প্রতিশ্রুতি নিয়ে চলি। আওয়ামী লীগ মনে করে জনগণ তাদের মূল শক্তি। আওয়ামী লীগ সব সময় জনগণকে সঙ্গে নিয়ে চলে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বাজারে কাঁদা মরিচের দাম বৃদ্ধি নিয়েও কথা বলেন। তিনি বলেন, বৃষ্টি এলে কাঁচা মরিচের উৎপাদন সরবরাহ কমে যায়। ফলে দাম বৃদ্ধি পায়। এটা জনগণ জানে। তবে বৃষ্টি কমলে কাঁচা মরিচের দাম দুই তিন দিনের মধ্যে স্বাভাবিক হয়ে আসবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০২ জুলাই ২০২৩

Back to top button