বলিউড

দিনে চার বার খেয়েও কী করে ছিপছিপে দিশা? জানুন সেই রহস্য

মুম্বাই, ১৫ জুন – বলিউডপাড়ার ছিপছিপে, তন্বী নায়িকাদের কথা উঠলে প্রথম চার-পাঁচজনের মধ্যেই চলে আসে দিশা পাটানি নাম। গত ১৩ জুন ৩১ বছরে পা দিয়েছেন এই অভিনেত্রী। বলিপাড়ায় এমনিতেই ফিটনেস ফ্রিক হিসাবে নামডাক রয়েছে দিশার। নিয়ম করে শরীরচর্চা করেন তিনি।

এর পাশাপাশি ডায়েটের দিকেও কড়া নজর দিশার। হাতে শুটিংয়ের কাজ না থাকলেও সারা বছরই ফিট থাকতে পছন্দ করেন তিনি। ব্যস্ততার কারণে নিজের যত্ন নেয়ার ক্ষেত্রে কোনো আপসই করেন না।

যতই কাজই থাক, প্রতিদিনকার নিয়মে কোনো হেরফের হয় না দিশার। সময় বের করে প্রতিদিন ঠিক জিমে যান নায়িকা। ঘণ্টা দুয়েক সেখানে কাটান তিনি। নায়িকার ছিপছিপে চেহারার নেপথ্যে রয়েছে জিমে গিয়ে কঠোর পরিশ্রম, ঘাম ঝরানো।

দিশা খাওয়াদাওয়া করেন নিয়ম করে। দিনে চার বার খান। এত বার খেয়ে এমন ফিট থাকা কীভাবে সম্ভব? কী কী থাকে দিশার পাতে? সম্প্রতি দেয়া একটি সাক্ষাৎকারে সেই রহস্যই ফাঁস করেছেন অভিনেত্রী।

দিশা জানান, তার সকাল শুরু হয় হলুদ খেয়ে। তবে কাঁচা হলুদ নয়। হালকা গরম পানিতে হলুদ মিশিয়ে পান করেন তিনি। তারপর দিশার সকালের নাস্তায় থাকে ডিম, পাউরুটি এবং গোলমরিচ আর মাখন দিয়ে নাড়াচাড়া করা কিছু মৌসুমি সবজি।

শুটিং গেলেও নাকি বাড়ির খাবারই সঙ্গে করে নিয়ে যান দিশা। প্রোটিন, কার্বোহাইড্রেট, ফাইবার সমৃদ্ধ খাবার দুপুরে খান নায়িকা। শুধু সকাল, দুপুর আর রাত্রি নয়, দিশা সন্ধ্যার খাবারকেও সমান গুরুত্ব দেন। যত কাজই থাক, ঘড়িতে ৬টা বাজলেই সন্ধ্যার খাবার খেয়ে নেন তিনি।

মাখানা, পপকর্ন, শুকনো খোলায় ভাজা বাদাম— এমন কিছু স্বাস্থ্যকর খাবারই নিয়মিত খান দিশা। রাতে বেশি ভারী খাবার খাওয়া একেবারেই পছন্দ নয় এই সুন্দরী নায়িকার। তাই দুপুরে যা খান, তা-ই কম পরিমাণে রাতে খেয়ে নেন।

একটি সাক্ষাৎকারে দিশা জানিয়েছিলেন, সপ্তাহের প্রতি রবিবার হলো তার চিট ডে। পছন্দের সব খাবার এদিন তিনি মন ভরে খান। এদিন আর কোনো ডায়েটের ধার ধারেন না। তবে তার জন্য পরের দিন তাকে এক ঘণ্টা বেশি জিমে থাকতে হয়।

আইএ/ ১৫ জুন ২০২৩

Back to top button