বরিশাল

বরিশালে ১২৬ কেন্দ্রের মধ্যে ১০৬টি ঝুঁকিপূর্ণ

বরিশাল, ১০ জুন – বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের মোট ভোট কেন্দ্র ১২৬টি। এর মধ্যে ১০৬টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার সাইফুল ইসলাম।

শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর বিএমপি হেডকোয়ার্টারে নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার এসব কথা বলেন।

বিএমপি পুলিশ কমিশনার বলেন, পুলিশের হিসাবে ৭০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। কিন্তু প্রার্থীরা যেসব কেন্দ্র নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন, সেগুলো যুক্ত করে মোট ১০৬টিকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে।

সাইফুল ইসলাম বলেন, আজ রাত ১২টায় প্রচারণা শেষ হচ্ছে। এরপর নগরীতে কোনো বহিরাগত থাকবেন না। প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি করা হবে।

তিনি বলেন, আমাদের মেসেজ খুব ক্লিয়ার। বরিশালে বহিরাগত থাকার সুযোগ নেই। এখানে যারা বহিরাগত আছেন, তারা রাত ১২টা পর্যন্ত থাকবেন। আগামীকাল থেকে নগরীতে আমরা কোনো বহিরাগত দেখতে চাই না। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আমরা চেকপোস্ট বসাব। তবে যৌক্তিক কারণ দেখাতে পারলে বহিরাগত ব্যক্তিদের বিষয়ে ছাড় দেয়ার সুযোগ রাখা হবে।

পুলিশ কমিশনার জানান, নির্বাচনের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, র‍্যাব, এবিপিএন ও আনসার মিলিয়ে মোট ৪ হাজার ৪০০ সদস্য মোতায়েন থাকবেন।

তিনি বলেন, আমরা কোনো প্রার্থী চিনি না, প্রতীক চিনি না, দল চিনি না। আমরা চিনি মানুষ ও ভোটার। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে। ভোটাররা যেন উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে, তা নিশ্চিত করা হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১০ জুন ২০২৩

Back to top button