জাতীয়

প্রধানমন্ত্রীকে কৃষকের কোরবানির গরু উপহার

ঢাকা, ১০ জুন – কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে একটি গরু লালন-পালন করেছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। তাদের ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী উপহারের গরু নিতে সম্মতি দেন।

পরে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ দেন।

হাসান জাহিদ তুষার জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

বুলবুল আহমেদের গরু ক্রস ব্রাহমা প্রজাতির। তার পোষা গরুটিতে প্রায় ৮শ কেজি মাংস হতে পারে বলে জানিয়েছেন ওই কৃষক।

বুলবুল আহমেদ জানান, ২০২০ সালে নেত্রকোণা থেকে আড়াই লাখ টাকায় প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য গরুটি কিনেছিলেন তিনি। এরপর কিশোরগঞ্জের বিখ্যাত পাগলা মসজিদে পাঁচ হাজার টাকা মানতও করেন যেন তার গরুটি সুস্থ থাকে।

 

তিনি আরও জানান, তিনি ও পল্লি সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত তার স্ত্রী ইসরাত জাহান আওয়ামী লীগ সরকারের একটি বাড়ি, একটি খামার প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে ও নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য গরুটি কিনেন। তারা গত তিন বছর গরুটির নিবিড় পরিচর্যা করেন।

বুলবুল বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকে তারা গরুটি কিনেছেন।

উপহার হিসেবে তার গরুটি নিতে সম্মতি দেওয়ায় বুলবুল আহমেদ প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।

বুলবুল কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১০ জুন ২০২৩

Back to top button