ক্রিকেট

সাকিবের চোটের উন্নতি, মাঠে ফিরতে সময় লাগবে

ঢাকা, ০৭ জুন – আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। কিন্তু ইনজুরির কারণে এই ম্যাচে দলের সঙ্গে নেই টাইগার দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। আয়ারল্যান্ড বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে আঙুলের চোটে পড়েছিলেন এই অলরাউন্ডার।

এদিকে সাকিবের ইনজুরিতে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক লিটন দাস প্রথমবারের মতো টেস্ট দলের নেতৃত্ব হাতে পেয়েছেন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দল অনুশীলনও শুরু করেছে। তবে সিরিজ শুরুর আগেই অনেকটা নীরবেই যুক্ররাষ্ট্র থেকে দেশে ফিরে এসেছেন চোটাক্রান্ত সাকিব।

মিরপুর স্টেডিয়ামের ইনডোরে মঙ্গলবার কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে দেখাও করেন সাকিব। লঙ্কান কোচের সাথে মিনিট তিনেকের মতো সময় কথা বলে চলে যান চোটাক্রান্ত এই তারকা। তবে তিনি দলের সঙ্গে অনুশীলনে এসে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হন তিনি।

গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীর সঙ্গেও দেখা করেন সাকিব। এ সময় সাকিবকে আঙ্গুলের এক্স-রে করানোর পরামর্শ দেন বিসিবি চিকিৎসক। তারপর থেকেই দেশসেরা ক্রিকেটার কবে নাগাদ মাঠে ফিরতে পারবে তা নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা।

সাকিবের বিশ্বস্ত সূত্র আরটিভি নিউজকে জানিয়েছে, বুধবার (৭ জুন) দুপুরে সাকিব তার আঙুলের এক্স-রে করতে রাজধানীর একটি হেলথ কেয়ারে যান। এক্স-রে রিপোর্ট অনুযায়ী চোটের অবস্থার উন্নতি হলেও তা সেরে ওঠেনি। পুরোপুরি সুস্থ হতে আরও সপ্তাহখানেক সময় লাগবে তার। এরপর রিহ্যাব ও ফিটনেস নিয়ে কাজ শুরু করবেন তিনি।

সাকিব চোট থেকে এখনও পুরোপুরি মুক্তি না পেলেও আগামী মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। আগামী ৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এরপর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে দুই দল।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৭ জুন ২০২৩

Back to top button