জাতীয়

নির্বাচনে না এলে বিএনপির কবর হবে

ঢাকা, ০৬ জুন – বিএনপি-জামায়াতের দেশবিরোধী কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনারা যদি সন্ত্রাসের পথ পরিহার করে নির্বাচনের পথে না আসেন, তাহলে রাজনৈতিকভাবে আপনাদের কবর রচনা হবে।

সোমবার (৫ জুন) বিকেলে রাজধানীর শ্যামলি ক্লাব মাঠে ঢাকা-১৩ আসনের আটটি ওয়ার্ডে যুবলীগের ১০৪ ইউনিটের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের কটূক্তি করেন নানক । তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসার আগে তাদের প্রতিষ্ঠাতা খুনি জিয়াউর রহমান সামরিক বাহিনীর ছয়শো’র বেশি সামরিক সদস্যকে ফাঁসিতে ঝুঁলিয়ে হত্যা করেছিলেন। তারা নাকি রাষ্ট্রকাঠামোকে মেরামত করবে। ওদের কথা শুনে ঘোড়াও হাসে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা রাষ্ট্রের মধ্যে আরেকটি হাওয়া ভবন রাষ্ট্র গঠন করেছিল। ওই বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে এবং তাদের ষড়যন্ত্রের ‘বিষদাঁত’ ভেঙে দিতে হবে।

বিএনপির উদ্দেশে নানক বলেন, লজ্জা করে না আপনাদের? বিএনপি নেতারা বলেছিলেন আওয়ামী লীগ, শেখ হাসিনা কোনোদিন পদ্মা সেতু করতে পারবেস না। শুধু তাই নয়, বিএনপি পদ্মা সেতু নির্মাণ বন্ধে নানা ষড়যন্ত্র করেছে। আর এ ষড়যন্ত্রের পেছনে ড. ইউনূসের হাত রয়েছে।

সরকারবিরোধীদের উদ্দেশে তিনি বলেন, দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ এগিয়ে যাবে। ষড়যন্ত্র চলছে, চলবে কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন থেমে থাকবে না। শেখ হাসিনার নেতৃত্বের সরকার কোনো অপশক্তিকে ভয় পায় না।

এসময় দলের বার্তা পাওয়া মাত্রই আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে ঝাঁপিয়ে পড়তে যুবলীগকে নির্দেশনা দেন যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, আপনাদের ফোনে যদি কোনো মেসেজ পান, সে মেসেজ পেয়ে আপনারা ঝাঁপিয়ে পড়তে পারবেন না? আমাদের মাঝে কোনো বিবেধ নেই। শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, তার পক্ষে আমরা সবাই ঝাঁপিয়ে পরব।

সম্মেলনে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, আগামী নির্বাচনে আপনারা দেশপ্রেমিক ও ত্যাগী নেতৃত্ব নির্বাচন করবেন বলে আমি বিশ্বাস করি। সামনের সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অত্যন্ত প্রতিযোগিতামূলক হবে। সব নির্বাচনের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও সরকার নির্বাচন করতে হবে বলে জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমাদের মাঠে-ময়দানে থাকতে হবে। যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে তৈরি থাকতে হবে। এটা সম্ভব হবে যখন আমরা নিজেদের মধ্যে গ্রুপিং বন্ধ করবো।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দি, ঢাকা মহানগর উত্তর যুবলীগের দপ্তর সম্পাদক কামরুজ্জামান কামরুল, উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ। এ সময় যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৬ জুন ২০২৩

Back to top button