জাতীয়

আগামী ১০ই জুন রাজধানীতে ফের সমাবেশের ঘোষণা জামায়াতের

ঢাকা, ০৫ জুন – পুলিশের অনুমতি না মেলায় আজ সোমবারের সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সেই সঙ্গে আগামী শনিবার (১০ জুন) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

আজ সোমবার বেলা ১১টার দিকে জামায়াতের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান আকন্দ এক সংবাদ সম্মেলনে দলটির কর্মসূচি স্থগিত করার এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমরা নগরবাসীকে সঙ্গে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত সংঘর্ষ চাই না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আজ ৫ জুনের কর্মসূচি স্থগিত করে আগামী ১০ জুন, শনিবার রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দুপুর ২টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মতিউর রহমান আকন্দ বলেন, জনগণের অধিকার আদায়ে সুনিদ্দিষ্ট তিনটি দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন, নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এই কর্মসূচি পালন করতে চায় বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এর আগে ২০২২ সালের ৩০ ডিসেম্বর ও চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি দুই দফা সমাবেশ করার জন্য সহযোগিতা চেয়ে ডিএমপিতে আবেদন করা হয়। প্রশাসন কোনটার ক্ষেত্রে সহযোগিতা করেনি। বরং প্রতিবাদ জানাতে বিক্ষোভ করলে পুলিশ সেখানে চড়াও হয় এবং অসংখ্য নেতাকর্মীকে হামলা করে আহত ও গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন চালায় বলে অভিযোগ করেন জামায়াতের এই নেতা।

তিনি আরও বলেন, ‘শিগগিরই এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করা হবে। আমরা আশা করছি, শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সকলের সহযোগিতা পাব। পুলিশ প্রশাসন যেন গণতন্ত্র বিরোধী, শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরিতে নিজেদের প্রতিবন্ধক হিসেবে দাড় না করায় আমরা সেই আহ্বান জানাচ্ছি।’

সূত্র: আমাদের সময়
এম ইউ/০৫ জুন ২০২৩

Back to top button