সিলেট

সেনা কর্মকর্তার মৃত্যু, সিসিকের প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সিলেট, ০৫ জুন – সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্মাণাধীন ভবন থেকে লোহার পাইপ পড়ে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মো. দেলোয়ার হোসেন নিহত হওয়ার ঘটনায় সিসিকের প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে শনিবার (৩ জুন) রাতে সিলেট কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন সেনানিবাসের ৫০ ফিল্ড রেজিমেন্টের সিনিয়র জেসিও আব্দুল মান্নান।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাতে সেনাবাহিনীর পক্ষ থেকে অবহেলাজনিত কারণে কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় পাঁচজনের নামোল্লেখ করে আরও দুজনকে আসামি করা হয়েছে।

আসামিরা হলেন, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, জামাল অ্যান্ড কোং–এর সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোং–এর মালিক মো. জামাল উদ্দিন, ক্রেনচালক মো. সাদেক। ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ও ঠিকাদারকে আসামি করা হয়েছে।

এর আগে শনিবার বিকেল তিনটার দিকে বন্দরবাজার এলাকার সিটি সুপার মার্কেটের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় সিটি করপোরেশনের নির্মানাধীন ভবন থেকে লোহার পাইপ পড়ে সিলেট সেনানিবাসের ৫০ ফিল্ট রেজিমেন্ট আর্টিলারীতে কর্মরত ল্যান্স কর্পোরাল মো. দেলোয়ার হোসেন আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। দেলোয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামে।

অন্যদিকে, এ ঘটনার পরপরই সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে, মামলা রুজুর পর তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে।

পুনর্গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক হলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) মোহাম্মদ বদরুল হক, সদস্য সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. মতিউর রহমান খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী ‍রিপন কুমার রায়, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী (সিভিল) রজি উদ্দিন খান।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৫ জুন ২০২৩

Back to top button