খুলনা

আজীবন বহিষ্কার বিএনপির ৯ নেতা

খুলনা, ০৪ জুন – দলীয় সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩ জুন) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

আজীবন বহিষ্কৃতরা হলেন- খুলনা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাহবুব কায়সার, দৌলতপুর থানা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক একেএম মোশফেকুল সালেহিন পাইলট, সাবেক মহিলা দল নেত্রী ও কাউন্সিলর মাজেদা খাতুন, বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর আমানুল্লাহ আমান, সাবেক ছাত্রদল নেতা ইমরান হোসেন, খুলনা মহানগর বিএনপির সদস্য সাজ্জাত হোসেন তোতন, ৯ নম্বর ওয়ার্ডের কাজী ফজলুল কবীর টিটো, খুলনা মহানগর তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার মাতুব্বর এবং ১৯নং ওয়ার্ড বিএনপির সদস্য ও কাউন্সিলর আশফাকুর রহমান কাকন।

চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হওয়ায় গত ১ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিবাহিত হলেও নোটিশের জবাব দেননি- যা গুরুতর অসদাচরণ। একইসঙ্গে নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার না করে বিশ্বাসঘাতকতা করেছেন।তাই দলীয় নির্দেশনাকে অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য গঠনতন্ত্র অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

খুলনা মহানগর বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব মো. মিজানুর রহমান মিল্টন চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৪ জুন ২০২৩

Back to top button