ঢালিউড

বিষয়গুলো নিয়ে সিরিয়াসলি ভাবার সময় এসেছে আমাদের

ঢাকা, ০৩ জুন – সংস্কৃতি মন্ত্রণালয়ে আগের অর্থবছরে (২০২২-২৩) প্রস্তাবিত বাজেট ছিল ৬৩৭ কোটি টাকা। সংশোধিত বাজেট হয়েছিল ৬৬২ কোটি টাকা। অর্থাৎ গতবার সংশোধিত বাজেটের থেকে সংস্কৃতি অঙ্গনে এবার ৩৭ কোটি টাকা বরাদ্দ বেড়েছে।

তথ্যটি আপাতত খুশির হলেও, বিষয়টি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলী।

শুক্রবার তাদের মুক্তি প্রতীক্ষিত ছবি ‘প্রহেলিকা’র এক আয়োজনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বেশ ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘আসলেই আমরা দিকহারা পথিকের মতো ছুটছি। আমরা কি আসলেই চাই— এই ইন্ডাস্ট্রিটা এগজিস্ট করুক? সম্ভবত আমরা চাই না। কারণ এন্টারটেইনমেন্ট কিন্তু আমাদের প্রত্যেকের জীবনে অনেক বড় একটা আশ্রয়ের বিষয়।

তিনি আরও বলেন, আমরা যে যাই করি না কেন, দিনের একটা সময় কিন্তু সিনেমা বলুন, গান বলুন, নাটক বলুন— তার কাছেই ফিরে যাই। একটু মানসিক প্রশান্তি খোঁজার চেষ্টা করি এসবের মধ্যে। ক্লান্তি ভুলতে একটু হাসতে চাই, গুনগুন করে গাইতে চাই। কিন্তু এই দেশে এই সেক্টরটাই সবচেয়ে অবহেলিত। এগুলো নিয়ে ভাববার যেন কোনো সুযোগ নেই কারও। এগুলোর ওপর একটু সিরিয়াসলি আমাদের ভাববার সময় এসেছে।’

এদিন ‘প্রহেলিকা’ ছবি নিয়ে প্রায় ঘণ্টা তিনেকের আনন্দময় ম্যারাথন আড্ডা দেন মাহফুজ-বুবলী। সঙ্গে ছিলেন নির্মাতা চয়নিকা চৌধুরী। আসছে ঈদে মুক্তি পাচ্ছে ছবিটি।

আইএ/ ০৩ জুন ২০২৩

Back to top button