জাতীয়

জীবনের সেরা ভুলের কথা জানালেন কাদের সিদ্দিকী

গাজীপুর, ০২ জুন – কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, ২০১৮ সালের নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট গঠন ও জোটে যাওয়া ছিল আমার জীবনের বড় ভুল। ওই ভুল থেকে একটা শিক্ষা নিয়েছি। এক শ বছরেও বিএনপিকে যতটা না চিনতে পারতাম, জোটে গিয়ে তিন মাসে তার চেয়ে বেশি চিনেছি। আসলে বিএনপি কোনো রাজনৈতিক দল না।

বিএনপি খালেদা জিয়া-তারেক রহমানের দল।
আজ শুক্রবার দুপুরে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে কৃষক শ্রমিক জনতা লীগের জেলা ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘দেশে আমেরিকার ভিসা নীতি নিয়ে নানা কথা চলছে। বিএনপি বলছে সরকারকে চাপে ফেলার জন্য আমেরিকা ভিসা রেসট্রিকশন দিয়েছে।

সুষ্ঠু নির্বাচনে যিনি বাধার সৃষ্টি করবে, আমেরিকা তাকে ভিসা দেবে না। এটা আওয়ামী লীগের ক্ষতি। আওয়ামী লীগ বলছে বিএনপিকে সোজা করার জন্য আমেরিকা ভিসা রেসট্রিকশন দিয়েছে। কেউ ভাবছে না এটা আওয়ামী লীগ বা বিএনপির নয়, ক্ষতি হচ্ছে বাংলাদেশের, ক্ষতি হচ্ছে বাঙালির, ক্ষতি হচ্ছে আমাদের জাতির।

এতে আমাদের সম্মান নষ্ট হচ্ছে, এটা কেউ চিন্তা করে না।’
‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আজমত উল্লা খানকে হারাতে আওয়ামী লীগের লোকেরাই বেশি কাজ করেছে’ মন্তব্য করে তিনি বলেন, ‘আজমতকে হারানো দরকার ছিল, তাই আওয়ামী লীগের লোকেরাই জাহাঙ্গীরের মায়ের পক্ষের লোকের চেয়ে অনেক বেশি কান্নাকাটি করেছে। আওয়ামী লীগের সর্বনাশ করার জন্য অন্য কোনো দলের দরকার নাই, আওয়ামী লীগই যথেষ্ট।’

কৃষক শ্রমিক জনতা লীগের গাজীপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান তালুকদার।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আব্দুর রহমানের সভাপতিত্বে এবং দলের গাজীপুর জেলা সাধারণ সম্পাদক আতিকুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ, কেন্দ্রীয় সদস্য ফেরদৌস আলম, কেন্দ্রীয় যুব আন্দোলনের নেতা হাবিবুন নবী হোসেল, সিপিবির সাবেক গাজীপুর জেলা সভাপতি জয়নাল আবেদীন, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদক মো. কাউসারুজ্জামান, যুব আন্দোলনের গাজীপুর শাখার নেতা মিঠুন সিদ্দিকী, কালিয়াকৈর উপজেলা কমিটির সভাপতি আলী হোসেন মন্ডল প্রমুখ।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ০২ জুন ২০২৩

Back to top button