জাতীয়

বিএনপি দাতাদের পরামর্শে বাজেট দিত

ঢাকা, ০২ জুন – আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি দাতাদের পরামর্শে বাজেট দিত। সেই চিত্র এখন পাল্টেছে। আমরা নিজেদের পায়ে দাঁড়াতে শিখেছি।

আজ শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে মোগড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, ‘২০০৬ সালে বিএনপি বাজেট দিয়েছিল ৬৩ হাজার কোটি টাকার। বিএনপি দাতা দেশের পরামর্শে বাজেট দিত। মিটিং হতো প্যারিসে। বড় বড় রাষ্ট্রগুলো থেকে টাকা নিয়ে বাজেট দিত। বাজেটে লেখা থাকত শতকরা ৮০ টাকা আসবে বিদেশ থেকে। আর বাকি টাকা দেবে দেশের জনগণ। সেই চিত্র এখন পাল্টে গেছে। আজকে বিপুল পরিমাণ টাকার বাজেট দেওয়ার পরও শতকরা ৮৩ টাকা দেবে বাংলাদেশের জনগণ। আর বাকি টাকা আসবে বিদেশ থেকে।’

আইনমন্ত্রী বলেন, ‘কর্ণফুলী টানেল হয়েছে, মেট্রোরেল হচ্ছে। বাজেট ঘোষণার পর দেখা গেছে, আমাদের দারিদ্রসীমা কমে এসেছে। চাকরি প্রার্থীর সংখ্যা আস্তে আস্তে কমে আসছে। শেখ হাসিনা ২০৪১ সালে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে উন্নতি করার প্রচেষ্টায় এগিয়ে চলেছেন। কিন্তু দুঃখের বিষয় সেই উন্নয়ন কারও কারও চোখে ভালো লাগছে না। এর মধ্যে যারা লুটপাট করে বাংলাদেশকে শেষ করে দিয়েছিল, দেশকে যারা তলাবিহীন ঝুড়ি প্রমাণ করে দিয়েছিল, যারা একটি ব্যর্থ রাষ্ট্র করার সরঞ্জাম তৈরি করে ফেলেছিল, তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না। চোখ থাকতেও তারা অন্ধ। এখন কিছু ষড়যন্ত্রকারীও তাদের সঙ্গে যোগ হয়েছে। এই ষড়যন্ত্রকারীদের কথা মনে রাখতে হবে।’

ড. মুহাম্মদ ইউনূসের প্রতি ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারী সুদখোরদের ব্যাপারেও সতর্ক থাক তে হবে। ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, বাংলার মানুষ, বাংলার ছাত্রছাত্রীরা শেখ হাসিনার সঙ্গে আছে। ষড়যন্ত্র করে কেউ পার পাবে না। ষড়যন্ত্র করলে জনগণ উচিত শিক্ষা দেবে।

মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আশিকুজ্জামান নূর রিফাতের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা বারের পিপি মাহবুবুল আলম খোকন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০২ জুন ২০২৩

Back to top button