জাতীয়

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

ঢাকা, ০২ জুন – বাজেটোত্তর সংবাদ সম্মেলনে এসেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শুক্রবার বিকাল সোয়া ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের খুঁটিনাটি বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন অর্থমন্ত্রী। তার সঙ্গে রয়েছেন ছয়জন মন্ত্রী ও সরকারি কর্মকর্তারা।

তারা হলেন- কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম, স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকার, অর্থ বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান।

এ সংবাদ সম্মেলনে সাধারণত সাংবাদিকদের কাছ থেকে প্রশ্ন নিয়ে একে একে সেসবের জবাব দেন অর্থমন্ত্রী। কোনো কোনো বিষয়ে অন্য মন্ত্রী ও সচিবরাও জবাব দেন।

এর আগে বৃহস্পতিবার নতুন অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব জাতীয় সংসদের সামনে উপস্থাপন করেন অর্থমন্ত্রী।

সূত্র: যুগান্তর
এম ইউ/০২ জুন ২০২৩

Back to top button