পশ্চিমবঙ্গ

‘নন্দলাল’ চুপ কেন, মোদিকে কটাক্ষ মমতার

কলকাতা, ০২ জুন – ডব্লিউএফআই সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে নাবালিকাসহ নারী ক্রীড়াবিদদের যৌন হয়রানির প্রতিবাদ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ঘটনায় জড়িতকে দ্রুত গ্রেপ্তার দাবি জানান তিনি। এসময় হয়রানিকাণ্ডে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীরব ভূমিকার জন্য তাকে ‘নন্দলাল’ বলে কটাক্ষ করেছেন মমতা।

নারী ক্রীড়াবিদদের যৌন হয়রানির ঘটনায় ডব্লিউএফআই সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কবে পদক্ষেপ? এ নিয়ে গত ৩১ মে প্রতিবাদ মিছিল হয়। এতে শামিল হন মমতা বন্দ্যোপাধ্যায়। এ সময় তিনি এ কথা বলেন।

তৃণমূল নেত্রী বলেন, আমি দেশের মানুষ হিসেবে লজ্জা বোধ করছি। আমি ওদের অনুরোধ করব, লড়াই ছাড়বেন না। এভাবে চলে না। এভাবে চললে যেকোনো কাউকে তো প্রতিবাদ করতে হবে। যতক্ষণ না গ্রেপ্তার হচ্ছে, লড়াই চলবে।

মমতা বলেন, ‘পকসো আইনে এটা গুরুতর অপরাধ। প্রথম তো ব্রিজভূষণকে গ্রেপ্তার করা উচিত। সুপ্রিম কোর্ট, তারপরেও গ্রেপ্তার হলো না! মাঝে নাটক করে ভয় দেখানো হচ্ছে।

তিনি বলেন, বিজেপি খেলার মাঠে কোনও না কোনও নেতা চাপিয়ে দিচ্ছে। যারা উপযুক্ত খেলোয়াড় তাদের খেলতেই দেওয়া হচ্ছে না। বিশ্বের যে কুস্তি সংস্থা আছে, তারা বলেছে, এরকম চললে, ভারতের লাইসেন্স বাতিল করে দেবে। কার জন্য? নন্দলাল চুপ কেন?

তিনি আরও বলেন, ক্রিকেট বোর্ড থেকে শুরু করে সব জায়গায় বিজেপি নেতারা বসে আছে। সর্বভারতীয় স্তরে, রাজ্যেস্তরেও আছে। আগে একটা রীতি ছিল, রাজনৈতিক ব্যক্তিত্বরা স্পোর্টস অ্যাকাডেমির সঙ্গে যুক্ত থাকতে পারবে না। আমি নিয়ম বানিয়েছিলাম। আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০২ জুন ২০২৩

Back to top button