পশ্চিমবঙ্গ

আরও ১০ দিন গ্রীষ্মের ছুটি বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ০১ জুন – জুনের শুরু থেকেই তাপপ্রবাহ চলবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অধিদপ্তর। সে কথা মাথায় রেখেই শিক্ষার্থীদের জন্য গরমের ছুটি আরও ১০ দিন বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি জানিয়েছেন, সব সরকারি ও বেসরকারি স্কুল খুলবে আগামী ১৫ জুন।

এবছর গ্রীষ্মের শুরুতেই তীব্র গরম আর তাপপ্রবাহের কারণে গত ২ মে থেকে রাজ্যের সব স্কুলে ছুটি শুরু হয়েছিল। শিক্ষার্থীদের শারীরিক অবস্থার বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখনই আভাস ছিল, এক মাসের আগে স্কুল খোলা যাবে না। মে মাস কাটিয়ে স্কুল খোলার সিদ্ধান্ত নেয় স্কুলশিক্ষা দপ্তর। তবে ২৪ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে সেই সিদ্ধান্ত বদল হলো।

বুধবার আবহাওয়া অধিদপ্তর থেকে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে, জুনের শুরু থেকে তাপপ্রবাহ চলবে। এরপরই সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী জানান, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস রয়েছে তাপপ্রবাহ চলবে এই অবস্থায় সরকারি এবং বেসরকারি সব স্কুলের ক্ষেত্রেই এই ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

এর আগে আবহাওয়ার উন্নতি হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৫ জুন খুলবে রাজ্যের সব উচ্চমাধ্যমিক স্কুল এবং প্রাথমিক স্কুলগুলো ৭ তারিখ খেলবে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০১ জুন ২০২৩

Back to top button