অপরাধ

অর্থ আত্মসাৎ: রাজউক কর্মচারী দেবাশীষ কারাগারে

ঢাকা, ৩১ মে – ঝিলমিল ও পূর্বাচলে প্লট দেওয়ার আশ্বাসে এক নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলে তার প্রায় ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার রাজউকের কর্মচারী দেবাশীষ কুমার সাহাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (৩১ মে) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার (৩০ মে) রাজধানীর রামপুরা থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ভুক্তভোগী নারীর বাবা-মা অসুস্থ থাকার সময় তাদের জমিজমা ও সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তিনি রাজধানীর রাজউকে যাতায়াত করতেন। এসময় ওই নারীর সঙ্গে রাজউকের কর্মচারী দেবাশীষের পরিচয় হয়।

পরবর্তীতে ওই নারীর বাবা মারা যাওয়ার পর তার সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলেন দেবাশীষ। পরবর্তীতে দেবাশীষ ভুক্তভোগী নারীকে রাজধানীর ঝিলমিল এবং পূর্বাচলে প্লট দেওয়ার আশ্বাস দেন। ওই নারী তার ২টি ফ্ল্যাট বিক্রির দুই কোটি ৬০ লাখ টাকা, ১৫০ ভরি স্বর্ণ বিক্রির এক কোটি ২০ লাখ টাকা, একটি প্লট বিক্রয় বাবদ দুই কোটি ১০ লাখ টাকা, সঞ্চয়পত্র বিক্রয় বাবদ ৫০ লাখ টাকা, প্রাইভেটকার বিক্রির ১০ লাখ টাকাসহ বিভিন্ন সময়ে সর্বমোট আট কোটি ৮০ লাখ টাকা দেবাশীষকে প্রদান করেন।

পরবর্তীতে ভুক্তভোগী নারী তার প্লট বুঝিয়ে দেওয়ার কথা বললে টালবাহানা শুরু করে দেবাশীষ। টাকা ফেরত চাইলে দেবাশীষ তা ফেরত দিতে অস্বীকার করেন। এরই এক পর্যায়ে দেবাশীষ ভুক্তভোগী নারীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে রামপুরা থানায় মামলা দায়ের করে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ৩১ মে ২০২৩

Back to top button