জাতীয়

দেশে বাকশাল কায়েম করা হয়েছে

রংপুর, ২৯ মে – জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশে নির্বাচন ব্যবস্থা নিয়ে অনেক বিতর্ক হচ্ছে। সরকার সংবিধান অনুযায়ী তাদের নিয়ন্ত্রিত নির্বাচন করতে চায়। সব সরকারি প্রতিষ্ঠান, কর্মকর্তা-কর্মচারী সরকারের হয়ে কাজ করছে। তাই ইচ্ছামতো নির্বাচন পরিচালনা করছে সরকার। বাইরে গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশের ভেতরে বাকশাল কায়েম করা হয়েছে।

রোববার রংপুর নগরীর সেন্ট্রাল রোডে জাতীয় পার্টির কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা সরকারের অধীনে কিংবা তত্ত্বাবধায়ক সরকারের অধীনেও নির্বাচন চাই না। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা নতুন পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন চাই। এই ফর্মুলা আমাদের কাছে আছে।

তিনি আরও বলেন, বিগত সময় আওয়ামী লীগ, বিএনপি জাতীয় পার্টিকে ধ্বংস করার চেষ্টা করেছে। বিশেষ করে আওয়ামী লীগ সুযোগ পেলেই জাতীয় পার্টিকে বিভক্তির চেষ্টা করেছে। জাতীয় পার্টিকে সমাবেশ করতে দেওয়া হয়নি, অফিসে তালা ঝোলানো হয়েছিল। নেতাকর্মীরা রাস্তায় নামলে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। এমন দমনপীড়নের মধ্যেও জাতীয় পার্টি এখন শক্তিশালী অবস্থানে রয়েছে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে বিভাগীয় প্রতিনিধি সভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, লালমনিরহাট জাতীয় পার্টির সদস্য সচিব জাহিদ হাসান লিমন প্রমুখ।

সূত্র: সমকাল
আইএ/ ২৯ মে ২০২৩

Back to top button