জাতীয়

অশালীন বক্তব্য দেওয়া সেই বিএনপি নেতা আটক

ঢাকা, ২৮ মে – প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ার পর পলাতক থাকা বিএনপির এক নেতাকে আটক করেছে পুলিশ। আজ রোববার ভোর সাড়ে ৪টায় নয়াপল্টন এলাকার একটি হোটেল থেকে তাকে আটক করা হয়। সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক আবদুর রহমান নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক।

ওসি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ার ঘটনায় আটক বিএনপি নেতার বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একটি মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ছাতারপাইয়া বাজারে উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপি নেতা আবদুর রহমানের ১ মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য সামাজিক যোগাযোগেরমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য দেন তিনি। পরে ভিডিওটি ছড়িয়ে পড়লে প্রশাসনের নজরে আসে। গত শুক্রবার থেকে তাকে আটকের জন্য অভিযান চালায় সেনবাগ থানা পুলিশ।

এ ঘটনার পর আটক করা হয় আবদুর রহমানের ছেলে নাজমুল হাসান হৃদয়, কেশারপাড় গ্রামের ইসমাইল হোসেন রাকিব ও বসন্তপুর গ্রামের জুনায়েদকে।

ভিডিওতে পাওয়া ওই বক্তব্যে আবদুর রহমান বলেছিলেন, ‘উনি একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী। অন্যান্য দেশের কোনো প্রধানমন্ত্রী যদি কোথাও সফরে যায় ফুলেল মালা দিয়ে তাকে বরণ করা হয়। আর আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন আমেরিকা যায় জুতার মালা দিয়ে তাকে বরণ করা হয়। আমি মনি করি এখন শেখ হাসিনা বিএনপিকে বিরোধী দল মনে করেন না। শেখ হাসিনা মনে করতেছেন বিরোধী দল মনে হয় আমেরিকা।’

বক্তব্যে তিনি আরও বলেন, ‘কেউ কেউ বলেন আমাদের নেতা তারেক রহমান লন্ডনে বসে মজা নিচ্ছেন। অথচ যার মা এক এগারো থেকে এখন পর্যন্ত কারাবন্দী হয়ে আছেন। আর তারেক রহমান লন্ডনে যে অবস্থায় আছেন তা কারাবন্দী থেকে অনেকগুণ বেশি।’

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৮ মে ২০২৩

Back to top button