ঢালিউড

‘মা’ সিনেমার পর বাস্তবে মা হয়েছি

ঢাকা, ২৭ মে – ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমণি। দেশের প্রেক্ষাগৃহে শুক্রবার (২৬ মে) মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মা’। হলে সিনেমাটি দেখতে ফ্যামিলি নিয়ে হাজির হন লাস্যময়ী এই অভিনেত্রী। এ সময় গণমাধ্যমে সিনেমার নানান বিষয় নিয়ে কথা বলেন তিনি।

পরীমণি বলেন, আজকের প্ল্যান হচ্ছে, আমরা এখানে যারা আছি, ফ্যামিলি নিয়ে আলাদা করে সিনেমাটা দেখতে চাই। যেহেতু সবার সঙ্গেই বাচ্চা আছে। আমার বাচ্চা, আমার কো-আর্টিস্টের বাচ্চা। পর্দায় যার মা হয়েছি ওই বাচ্চাটা। টিম মেম্বাররা আছেন। সবাই তাদের বউ-বাচ্চা নিয়ে এসেছেন। সো আজকে আসলে ফ্যামিলি নিয়ে সবাই মিলে সিনেমাটা দেখার প্ল্যান রয়েছে। হয়তো সন্ধ্যার শো-টা দেখতে পারব।

অভিনেত্রী আরও বলেন, আমি ৪/৫ টা সিকোয়েন্স দেখছিলাম। তখন আমার মেমোরিগুলো চোখের সামনে ভাসতে থাকে। ওই সময়ে তো আসলে রাজ্য আমার পেটে ছিল। আর এখন আমার কোলে। এই অনুভূতিটা আসলে কেমন, সেটা বোঝানো যায় না। কিভাবে এটা প্রকাশ করব, সেটা আমি সত্যিই জানি না।

সিনেমাটা আমি করব কিনা সেটা নিয়ে আসলে ডিরেক্টরও অনেক চিন্তায় ছিল। এখন আমি এই সিনেমাটা করব কিনা বা সত্যিই সম্মতি দিয়েছি কিনা। আমি যখন বললাম যে, আমি এই সিনেমাটা করতে চাই। তারপরও একটা কনফিউশন ছিল, আসলেই কি করব? এটা এতো বেশি কাকতালীয় আর সুন্দরভাবে ঘটে গেছে।

পরী বলেন, আমি যখন মা সিনেমার জন্য ক্যামেরার সামনে দাঁড়াই। তখন আসলে একজন মা হয়েই দাঁড়াই। তখন আমার প্রেগনেন্সির ২য় মাস চলে। মা সিনেমাটা আমার হৃদয়ের খুব কাছের একটা সিনেমা। সারাজীবন ইমোশনের দিকে থেকে এই সিনেমাটা আমার কাছে আলাদা হয়ে থাকবে। সবাই দেখতে পাচ্ছিলো যে পোস্টারের মধ্যে বীণার সিঁথিতে আসলে সিঁদুর। সে সাত মাস বয়সি মৃত শিশুকে নিয়ে তার অনেক ক্রাইসিস যায়। দেশ আছে, যুদ্ধ আছে। পুরো সিনেমাটা আসলে ইমোশনাল একটা সিনেমা। এই সিনেমাটা শুধু আমার না, দিন শেষে এটা সবার সিনেমা হয়ে দাঁড়াবে, এটা আমার বিশ্বাস।

মাতৃত্ব নিয়ে অভিনেত্রী বলেন, আমার মনে হয় কোন কিছু মাইনাস হয়নি, আরও যোগ হয়েছে। মাতৃত্ব যোগ হয়েছে। মাতৃত্বতো অনেক সুন্দর কিছু। হইহুল্লোড় তো এখন আরও বেশি হচ্ছে। কারণ, এখন আমার বাচ্চা হইহুল্লোড় করছে। জীবনটা এখন আসলে ভরপুর হইহুল্লোড়। আপনাদের কি মনে হচ্ছে আমি আমার দায়িত্ব পালন করছি না। মায়েরা পরিণতই হয়। আমি মা হয়েছি, পরিবর্তন হয়েছি, দায়িত্ব নিয়েছি। পুরো ২৪ ঘণ্টা অন ডিউটিতে থাকতে হচ্ছে। এটাই পরিবর্তন। আগে নিজেকে নিয়ে থাকতাম, নিজের কেয়ার করতাম, এখন আসলে নিজের বলতে কিছু নেই। এখন আমার সবকিছুই রাজ্য।

পরীমণি আরও বলেন, এই সিনেমাটা আমার কাছে বাচ্চা। একদম অন্তরের কাছের একটি সিনেমা। সিনেমাটা সবাই দেখার পরে, আসলে বাকি কথা বলতে চাই। মাত্র তো রিলিজ হল। সবাই একটু দেখুক। সবার রিঅ্যাকশনটা একটু দেখি।

নিজের কাজের প্রসঙ্গে তিনি বলেন, রাজ্য যেদিন বলবে। রাজ্যর কাছ থেকে এখনও অনুমতি পাইনি। ওই সময়টা আসলে এখনও হয়নি। যেমন দুদিন আগে, মনে হচ্ছিলো যে আমি মানসিকভাবে প্রস্তুত কাজ করার জন্য। কিন্তু আমি যখন প্রমোশনের জন্য ঘর থেকে বাইরে পা রাখলাম, তখন মনে হল না। আমি এখন কাজ করার জন্য রেডি না। আমার বাচ্চাকে নিয়ে আসলে এই মুহূর্তে মুভ করাটা খুব কঠিন হয়ে যাবে। আমি বাচ্চাকে নিয়ে যখন আরেকটু রিলাক্স হতে পারব। তখন কাজ করব। সো আমাকে আরেকটু টাইম দেওয়া হোক।

আইএ/ ২৭ মে ২০২৩

Back to top button