পশ্চিমবঙ্গ

মোদিকে ‘পাগল’ বলে বিতর্কে কংগ্রেস নেতা

কলকাতা, ২৫ মে – ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন পশ্চিমবঙ্গের জাতীয় কংগ্রেসের সভাপতি ও মুর্শিদাবাদের সংসদ সদস্য অধীর রঞ্জন চৌধুরী। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে নরেন্দ্র মোদীকে ‘পাগলা মোদী’ বলে কটাক্ষ করেন অধীর রঞ্জন চৌধুরী।

তিনি বলেন, নরেন্দ্র মোদীর বিদায় ঘন্টা বাজতে শুরু করেছে। এক একটা করে ভারতের বিভিন্ন রাজ্য ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হাত থেকে চলে যাচ্ছে। গোটা দেশে ৬৩ শতাংশ ভোট মোদীর বিরুদ্ধে চলে গেছে।

অধীর রঞ্জন চৌধুরী ভারতের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে বলেন, এমনিতে দেশের অর্থনীতি ভেঙে চুরমার হয়ে গেছে। তার মধ্যে ঘোষণা করা হলো, বাজারে আর দুই হাজার রুপির নোট চলবে না। এতো মোদী নন, লোকে বলছে, পাগলা মোদী। ভারতবর্ষের জনগন বিজেপি সরকারের প্রতি বীতশ্রদ্ধ হয়ে উঠেছে।

অধীর রঞ্জন চৌধুরী মন্তব্য প্রকাশ্যে আসার পরেই পাল্টা তোপ দাগেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, এই প্রথম নয়। অধীর রঞ্জন চৌধুরী নিয়মিত এভাবেই প্রধানমন্ত্রীকে নিয়ে অসাংবিধানিক শব্দ ব্যবহার করে চলেছেন।

‘আমি তার মন্তব্যের তীব্র নিন্দা করছি। অবিলম্বে প্রধানমন্ত্রীর কাছে তার ক্ষমা চাওয়া উচিত। সুকান্ত মজুমদারের পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় নেতারাও অধীর রঞ্জন চৌধুরীর মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন।’

এদিকে, বিতর্কের মুখে পড়েও নিজের মন্তব্যের সাফাই গেয়েছেন অধীর রঞ্জন চৌধুরী। তার দাবি, সাধারণ মানুষের আবেগকে মর্যাদা দিতে গিয়েই একথা বলেছেন তিনি।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৫ মে ২০২৩

Back to top button