ঢাকা

চলন্ত ট্রেনের নিচে পড়েও বেঁচে গেলো স্কুলছাত্র

ঢাকা, ২৪ মে – রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় একটি মালবাহী ট্রেনের নিচে পড়ে প্রাণে বেঁচে গেছে এক শিক্ষার্থী। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়া ভিডিওতে এ দৃশ্য দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, ব্যাগ কাঁধে এক শিক্ষার্থী দুই রেললাইনের মাঝে আটকা পড়ে শুয়ে আছে। আর রেললাইনের ওপর দিয়ে যাচ্ছে মালবাহী মিটারগেজ ট্রেন। বাইরে থেকে লোকজন ওই শিক্ষার্থীকে নির্দেশনা দিচ্ছে একটুও না নড়তে। মাথা না উঁচু করতে। এভাবে মিনিট দেড়েক পর ট্রেন থামলে সেখান থেকে সে বেরিয়ে আসে।

প্রত্যক্ষদর্শী জানায়, ওই শিক্ষার্থী তেজগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় রেললাইন ধরে হাঁটছিল। এ সময় হোঁচট খেয়ে সে রেললাইনে পড়ে যায়। তখনই দেখতে পায় একটি মালবাহী ট্রেন ওই লাইন দিয়ে আসছে। পরে সে রেললাইনের মাঝে শুয়ে পড়ে। লাইনের মাঝামাঝি থাকায় কোনো বিপদ হয়নি। তবে ট্রেন থামার পর তাকে নিরাপদে সেখান থেকে বের করে আনেন স্থানীয়রা।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস বলেন, বিষয়টি আমি জেনেছি। ওই ঘটনায় কোনো হতাহত নাই। আপনারা জানেন ট্রেন অনেক বড় একটা জিনিস। সেটা হঠাৎ থামান যায় না। তবে ওই শিক্ষার্থীর অনেক সাহস ছিল।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৪ মে ২০২৩

Back to top button