জাতীয়

সেপ্টেম্বরে ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকা, ২৪ মে – আগামী সেপ্টেম্বর মাসে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৪ মে) সকালে রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় সড়ক ভবনে এক অনুষ্ঠানে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারতের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ করলে বাংলাদেশ সামনের দিকে এগোতে পারবে না, ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাবে।

তিনি আরও বলেন, উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ও ভারতের পারস্পরিক সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিবেশী দেশ ভারত আরও বেশি পরিমাণে বিনিয়োগ নিয়ে বাংলাদেশে এলে বাংলাদেশকে বিনিয়োগকারী খুঁজতে আর দূরে যেতে হবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে তার দল। তবে কেউ জাতীয় নির্বাচন প্রতিহত করতে এলে তাদের প্রতিহত করা হবে।

আগামীকাল (২৫ মে) গাজীপুর সিটি করপোরশেন নির্বাচন। এ নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন নিয়ে সমালোচনা করতে হলে নির্বাচন শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তিনি অভিযোগ তুলে বলেন, রাজশাহীতে বিএনপির আহ্বায়ক শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন, এ বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত নিন্দা জানালেও নির্বিকার বিএনপি মহাসচিব। শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে বিএনপি নিজেদের এক ধাপ বাস্তবায়ন করতে চায় কি না এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৪ মে ২০২৩

Back to top button