রাজশাহী

চাঁদকে রাজশাহীতে ‘অবাঞ্ছিত’ ঘোষণা, কুশপুতুল দাহ

রাজশাহী, ২২ মে – প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে রাজশাহীতে ফের অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ মে) বিকেলে চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে থেকে এ ঘোষণা দেওয়া হয়।

নগরীর জিরো পয়েন্টে প্রতিবাদ সমাবেশে চাঁদকে দ্বিতীয়বারের মতো অবাঞ্ছিত ঘোষণা ও তার কুশপুত্তলিকা দাহ করে রাজশাহীকে বিএনপি মুক্ত করতে সকল নেতাকর্মীকে নির্দেশ দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য রাজশাহী সিটির সদ্য সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

সমাবেশে লিটন বলেন, ‘বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। এর তীব্র নিন্দা, ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছি। তবে কেন চাঁদের এই আস্ফালন। কেননা, তার পিতা ছিলেন রাজাকার। আর রাজাকারের সন্তান হিসেবে তার এই হুমকি দেয়াটা অস্বাভাবিকও না।’

তিনি আরও বলেন, ‘২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করিয়েছিল তারেক জিয়া। আবারো তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। আওয়ামী লীগের একজন কর্মী বেঁচে থাকতেও এটা সম্ভব হবে না। বিএনপি ফের রগকাটা, জ্বালাও-পোড়াও আন্দোলনে নামতে চায়। কারণ তারা জানে, নির্বাচনে আসলে এ দেশের মানুষ তাদের ভোট দেবে না। বিএনপির এই ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।’

সমাবেশে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ। সমাবেশ শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকা দাহ করেন।

সূত্র: রাইজিংবিডি
আইএ/ ২২ মে ২০২৩

Back to top button