দক্ষিণ এশিয়া

আমার ক্ষমতায় ফেরা রুখতে চেষ্টা করছেন সেনাপ্রধান

ইসলামাবাদ, ২২ মে – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সেনাপ্রধানের সাথে তার কোনো ‘সমস্যা’ নেই। তবে তিনি অভিযোগ করেছেন, সেনাপ্রধান জেনারেল অসীম মুনির তার ক্ষমতায় ফিরতে বাধা দেওয়ার চেষ্টা করছেন।

আল জাজিরার সঙ্গে এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘তার (সেনাপ্রধানের) সাথে আমার কোনো সমস্যা নেই, তবে মনে হচ্ছে আমার সাথে তার সমস্যা আছে।

সাক্ষাৎকারে ইমরান খান বলেন, সেনাপ্রধানকে শত্রুভাবাপন্ন করে তোলার মতো আমি আমি কিছুই করিনি। কিন্তু আমার বিরুদ্ধে তার কিছু আছে যা আমি জানি না।
৭০ বছর বয়সী এই নেতা পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে তার বাসভবন থেকে বলেন, পুলিশ ৭৫০০ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। আবারও তিনি গ্রেফতার হলে তার সমর্থকদের শান্তিপূর্ণ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকার বিরোধী নেতা- কর্মীদের বিরুদ্ধে দমন-পীড়নের জন্য সহিংসতা উদাহরণ হিসেবে ব্যবহার করবে।

ইমরান খান বলেন, দলের সব শীর্ষ নেতৃত্বকে গ্রেফতার করা হয়েছে। আমার বিরুদ্ধে প্রায় ১৫০টি মামলা রয়েছে। আমি যে কোনো সময় গ্রেফতার হতে পারি। এ সময় তিনি বলেন, কিন্তু আসল কথা হল, যার সময় এসেছে আটক করে তাকে আটকাতে পারবেন না।

সূত্র: বিডিপ্রতিদিন
আইএ/ ২২ মে ২০২৩

Back to top button