জাতীয়

মুসলিম পুরুষের জানাজায় নারীর যাওয়ার অধিকার নেই

টাঙ্গাইল, ২১ মে – কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, একজন মুসলমান পুরুষের জানাজা নামাজের সময় কোনো ক্রমেই একজন মহিলার যাওয়া শরীত সম্মত কোনো অধিকার নাই। আমি একজন মুসলমান, আমি যতক্ষণ বেঁচে থাকবো আল্লাহ রসূলের হুকুমের বাইরে আমি এক পা ফেলবোনা।

এতে দুনিয়ায় কী পেলাম কী পেলামনা এটা আমার কাছে বড় কথা নয়।
শনিবার (২০ মে) সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুরে উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ খান নয়া মুন্সির দোয়া মাহফিল ও স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সখীপুরের ইউএনও আমার মেয়ের চেয়ে বয়সে কম, আমি আমার মাকে যেমন সম্মান করি ঠিক তেমনি প্রত্যেকটি মেয়েকে সম্মান করি। কাউকে ছোট করতে চাইনা।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ খান নয়া মুন্সির নামাজে জানাজায় সখীপুরের নারী ইউএনওর গার্ড অব অনার নিয়ে আপত্তি জানান বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, এই ইউএনও বলেছেন নারী ইউএনওর গার্ড অব অনার দিতে আইনে কোনো বাধা নেই। কিন্তু এই আইন যখন হয় তখন আমিও ছিলাম। এই আইন যখন লেখা হয় তখন আমিও ছিলাম সেই আইন তৈরির সময়। মুক্তিযোদ্ধাদের কিভাবে সালামি দেওয়া হবে তার ফাইল তৈরিতে আমারও যথেষ্ট ভূমিকা আছে।

ইউএনও কিন্তু বলতে পারবেনা কোনো মহিলার সালাম দিতে বাঁধা নাই কিন্তু আইনে এটাও দেখাতে পারবেনা শরীয়ত মতো কোনো মহিলা পুরুষের লাশকে সালাম দেওয়া আইনে কোথাও বলা আছে। যদি আইনে বাঁধা না থাকলেও আপনি যেতে পারেন, আইনে সম্মতি না থাকলেও আপনি যেতে পারেন না।

উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের আহ্বায়ক আব্দুল সবুর খানের সভাপতিত্বে এ সভায় আলোচনায় অংশ নেয়, কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক, বীর মুক্তিযোদ্ধা শম আমজাদ হোসেন, সরকারি সা’দত কলেজের সাবেক ভিপি শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের জেলা কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার লাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম সালেক হিটলু, বীর মুক্তিযোদ্ধা এমও গনি ও অধ্যক্ষ সাঈদ আজাদ।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২১ মে ২০২৩

Back to top button