ইউরোপ

ফরাসি সীমান্তে সুইজারল্যান্ডের বিমান বিধ্বস্ত, হতাহত অনেক

বের্ন, ২০ মে – ফরাসি সীমান্তের কাছে সুইজারল্যান্ডের পন্টস-ডি-মার্টেল এলাকায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সকাল ১০টা ২০ মিনিটের দিকে পন্টস-ডি-মার্টেলের একটি পাহাড়ে বিমান বিধ্বস্তের এই ঘটনা ঘটেছে।

স্থানীয় সম্প্রচারমাধ্যম আরটিএনের প্রতিবেদনে বলা হয়েছে, পন্টস-ডি-মার্টেলের পাহাড়ে বিমানটি বিধ্বস্ত হয়েছে। পুলিশ বিমান বিধ্বস্তের স্থানে পৌঁছেছে।

দেশটির পুলিশের একজন মুখপাত্র বলেছেন, বিমান বিধ্বস্তের এই ঘটনায় কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে বিমানটিতে কতজন আরোহী ছিলেন বা হতাহতের সংখ্যার ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি তিনি।

সুুইজারল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম সুইস ইনফো বলছে, কর্তৃপক্ষ কী ধরনের বিমান বিধ্বস্ত হয়েছে সেব্যাপারেও কিছু জানায়নি।

পুলিশের ওই মুখপাত্র স্থানীয় বার্তা সংস্থা কিস্টোন-এটিএসকে বলেছেন, আমরা প্রথমে নিহতদের পরিবারকে বিমান বিধ্বস্তের ব্যাপারে জানাবো। শিগগিরই এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিবৃতি জারি করা হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

আরটিএন বলছে, পাহাড়ে বিমান বিধ্বস্তের স্থানে ধ্বংসাবশেষ শনাক্ত করা হয়েছে। উদ্ধারকারী পরিষেবা এবং পুলিশ ঘটনাস্থলে রয়েছে। সাময়িকভাবে ওই এলাকায় জনসাধারণের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২০ মে ২০২৩

Back to top button