জাতীয়

নির্বাচনে কেউ না এলে আ.লীগের কিছু যায় আসে না

সিলেট, ২০ মে – আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, কেউ নির্বাচনে না এলে আওয়ামী লীগের কিছু যায় আসে না।

শনিবার (২০ মে) সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচনী প্রচারণার জন্য অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ বরাবরই একটা নির্বাচনমুখী গণতান্ত্রিক দল। আমরা জানি ক্ষমতার পটপরিবর্তনের উত্তম উপায় হচ্ছে নির্বাচন। এ জন্য দলের নেতাকর্মীরা নির্বাচন নিয়ে আগ্রহী।

তিনি বলেন, যারা অগণতান্ত্রিক তাদের নির্বাচনে আগ্রহ থাকে না। কেউ কেউ আত্মমর্যাদা হারানোর ভয়ে নির্বাচনে দাঁড়াতে চায় না। আবার কারও কারও ইচ্ছা থাকলেও তথাকথিত নেতাদের রক্তচক্ষুর ভয়ে সরকারের ঘাড়ে দোষ চাপিয়ে নির্বাচন বয়কট করে। এটি হচ্ছে অগণতান্ত্রিক মানসিকতা। দেশের মানুষ এদের অনেক আগেই প্রত্যাখ্যান করেছে।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে শেখ হাসিনার নেতাকর্মী হিসেবে গড়ে তুলতে হবে। কাউকে ‘মাই ম্যান’ হিসেবে তৈরি করা যাবে না। এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। এবার সিলেট সিটি নির্বাচনে যেসব নেতাকর্মী ত্যাগ স্বীকার করবেন, কর্ম অনুযায়ী তাদের অবশ্যই মূল্যায়ন করা হবে। আর যারা কাজ করবেন না তারা দয়া করে দল ছেড়ে দেবেন। অন্যথায় দল থেকে বের করে দেওয়া হবে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমেদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জি এম জেড কয়েছ গাজী, অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক এ টি এম হাসান জেবুল, বিধান কুমার সাহা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সুব্রত প্রমুখ।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২০ মে ২০২৩

Back to top button