জাতীয়

সিরাজুল আলম খান ঢাকা মে‌ডি‌ক্যালে ভর্তি

ঢাকা, ২০ মে – বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খান (দাদাভাই) শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ১১টায় ঢামেক হাসপাতালের ভিভিআইপি কেবিনে তাকে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

শনিবার দুপুরে তিনি বলেন, সিরাজুল আলম খান বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন। গত কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েও উন্নতি হচ্ছিল না। সঙ্গে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় চিকিৎসকের পরামর্শে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি হাসপাতালের ভিভিআইপি কেবিনে চিকিৎসাধীন। ঢামেক উপাধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল হামিদ টাবুলর তত্ত্বাবধানে ভর্তি রয়েছেন তিনি। অন্যান্য চিকিৎসকসহ আমি নিয়মিত তার শারীরিক পরিস্থিতির খোঁজ নিচ্ছি।

হাসপাতালে সিরাজুল আলমের সঙ্গে থাকা রুবেল বলেন, শ্বাসকষ্ট, ফুসফুসে সংক্রমণ, প্রস্রাবে জটিলতা নিয়ে সকালে উনাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এর আগে তিনি শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জাসদের (আ স ম রব) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, বাংলাদেশের স্বাধীনতার পক্ষে আন্দোলন-সংগ্রাম পরিচালনায় তৎকালীন ছাত্রলীগ নেতা সিরাজুল আলম খান, আব্দুর রাজ্জাক ও কাজী আরেফ আহমেদের নেতৃত্বে ষাটের দশকের প্রথমার্ধে স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ বা স্বাধীনতার নিউক্লিয়াস গঠিত হয়। পরে ছাত্র-তরুণদের আন্দোলন সংগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তারা। বঙ্গবন্ধুরও ঘনিষ্ঠ সাহচর্যে ছিলেন এই ছাত্রনেতারা। সিরাজুল আলম খান কখনো জনসম্মুখে আসতেন না এবং বক্তব্য-বিবৃতি দিতেন না। আড়ালে থেকে তৎপরতা চালাতেন বলে বাংলাদেশের রাজনীতিতে ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিতি পান তিনি।

সূত্র: যুগান্তর
এম ইউ/২০ মে ২০২৩

Back to top button