দক্ষিণ এশিয়া

ইমরান খানের বাড়ি থেকে আরও ৬ ‘সন্ত্রাসী’ গ্রেপ্তার

ইসলামাবাদ, ১৯ মে – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের লাহোরে জামান পার্কের বাসভবনে ‘সন্ত্রাসী’ অবস্থান করছে বলে দাবি পাঞ্জাবের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রীর।

আজ শুক্রবার সেখান থেকে পালাতে চেষ্টাকারী আরও ৬ ‘সন্ত্রাসীকে’ গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গ্রেপ্তার করা মোট সন্ত্রাসীর সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। লোহোর ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) বিলাল সিদ্দিক কামিয়ানা এ তথ্য জানিয়েছেন। খবর জিও নিউজের।

বিলাল সিদ্দিক কামিয়ানার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্ত চারজন সন্ত্রাসী আসকারি টাওয়ালে হামলায় জড়িত ছিল এবং আর দুইজন লাহোরে কর্পস কমান্ডার হাউসে ভাঙচুর চালিয়েছে।

এর আগের দিন পাঞ্জাবের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী আমির মির জানান, জামান পার্ক অঞ্চল থেকে পালানোর সময় আটজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, আটক সন্ত্রাসীদের ইতোমধ্যে শনাক্ত করা হয়েছে এবং তারা গত ৯ মে লাহোরে কর্পস কমান্ডার হাউসে হামলায় জড়িত ছিলেন।

তবে ইমরান খান দাবি করেছেন, তার বাসভবন পুলিশ ঘিরে রেখেছে এবং তাকে যেকোনো সময় আবার গ্রেপ্তার করা হতে পারে।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবে গ্রেপ্তার হন ইমরান খান। যদিও দুইদিন পর জামিনে তিনি মুক্তি পেয়েছেন। তবে ইমরানের গ্রেপ্তার ঘিরে পাকিস্তানজুড়ে ব্যাপক সহিংসতা শুরু হয়। পিটিআই কর্মী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। এতে এখন পর্যন্ত ১০ জনের নিহতের খবর পাওয়া যায়।

সূত্র: আমাদের সময়
এম ইউ/১৯ মে ২০২৩

Back to top button