বলিউড

‘দেশদ্রোহীদের সমালোচনা করে রাতারাতি ৪০ কোটির কাজ হারিয়েছি’, ‘মাথায় বাজ’ কঙ্গনার!

মুম্বাই, ১৮ মে – কঙ্গনা রানাউত! যার মন্তব্য প্রায় সবসময়েই বিতর্ক তৈরি করে। সে রাজনৈতিক হোক বা ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে। নিজের পেশার জন্য যত না চর্চায় থাকেন, তার থেকেও বেশি থাকেন বিতর্কের কারণে। কয়েক মাস আগে, টুইটার অ্যাকাউন্ট হারিয়েছিলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’। ফের টুইটারে ফিরে, টেসলা সিইও ইলন মাস্কের একটি সাক্ষাৎকার শেয়ার করে কঙ্গনা লিখছেন, দেশদ্রোহীদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন তিনি!

সেই ক্ষতির পরিমাণ কত জানেন? সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় সেই তথ্য ফাঁস করলেন অভিনেত্রী নিজেই। খাঁটি দেশপ্রেমী তিনি, এই দাবি একাধিকবার করেছেন কঙ্গনা নিজে। সামাজিক মাধ্যমে কোমর বেঁধে তর্ক ও ঝগড়াও করেছেন তথাকথিত ‘দেশদ্রোহী’দের সঙ্গে। তবে তাদের বিরুদ্ধে মুখ খোলার খেসারতও দিয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী জানান, দেশদ্রোহীদের বিরুদ্ধে মুখ খোলার জন্য নাকি প্রতি বছর ৩০-৪০ কোটি রুপির ক্ষতি হয়েছে তার। এমনকি ২৫টি সংস্থার সঙ্গে চুক্তিও হারিয়েছেন, দাবি কঙ্গনার।

সামাজিক মাধ্যমের ইলন মাস্কের একটি সাক্ষাৎকার শেয়ার করেন কঙ্গনা। সেখানেই লেখা ছিল, ‘আমার যা মনে হয়, আমি তাই-ই বলব। তাতে যদি আমার আর্থিক ক্ষতি হয়, তবে তাই হোক।’ সেই সাক্ষাৎকার শেয়ার করে কঙ্গনা লেখেন, ‘এটাই চারিত্রিক দৃঢ়তা। এটাই প্রকৃত সাফল্যের উদাহরণ। হিন্দুত্বের হয়ে কথা বলতে গিয়ে ও দেশদ্রোহীদের বিরুদ্ধে আওয়াজ তুলে আমি প্রায় ২০-২৫টি সংস্থার চুক্তি হারিয়েছি। বছরের প্রায় ৩০-৪০ কোটি রুপি আমার হাতছাড়া হয়েছে। তবে আমি স্বাধীনচেতা। যা চাইব সেটাই বলব।’ এখানেই অবশ্য থামেননি কঙ্গনা রানাউত।

পাশাপাশি তিনি মাল্টি ন্যাশনাল কোম্পানির মালিকেরা ভারতীয় সংস্কৃতিকে ঘৃণা করেন বলে দাবি করেন। তিনি বলেন, এদের কিছু অ্যাজেন্ডা রয়েছে। ধনী ব্যক্তিদের অন্তত টাকা-পয়সার কথা চিন্তা করা উচিত নয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনাকে প্রশ্ন করা হয়, তিনি ভবিষ্যতে রাজনীতিতে যোগ দিতে চান কি না। উত্তরে অভিনেত্রী বলেন, ‘যদি আপনি বলেন আমি রাজনীতিক হতে চাই, তা হলে সেটা অত্যন্ত অশালীন একটা চিন্তা। এটা আপনার বলার কথা নয়, এটা জনগণের বলার কথা। যাদের হাতে ক্ষমতা আছে, যারা এগুলো নিয়ন্ত্রণ করেন, এটা তাদের বলার কথা।’

কঙ্গনার মতে, ‘আমি রাজনীতিতে যোগ দেয়া নিয়ে কী ভাবি, সেটা বিচার্য নয়। মানুষ সিদ্ধান্ত নেবেন, তারা আমাকে সুযোগ দেবেন কি না। আমি এই সিদ্ধান্ত তাদের উপরেই ছাড়লাম।’

উল্লেখ্য, আপতত ‘চন্দ্রমুখী ২’ নিয়ে ব্যস্ত কঙ্গনা রানাউত। পি ভাসুর এই ছবি তামিল হরর কমেডি ‘চন্দ্রমুখী’র সিকুয়েল। যে ছবিতে অভিনয় করেছিলেন রজনীকান্ত এবং জ্যাতিকা। চন্দ্রমুখী-তে রাজসভার দক্ষ নৃত্যশিল্পী হিসাবে দেখা যাবে কঙ্গনাকে।

আইএ/ ১৮ মে ২০২৩

Back to top button