ক্রিকেট

কেন্টের হয়ে খেলবেন বাংলাদেশি আরাফাত

ঢাকা, ১৮ মে – ইংলিশ কাউন্টি লিগে কেন্টের হয়ে খেলবেন বাংলাদেশি বংশোদ্ভূত ডানহাতি পেসার আরাফাত ভূঁইয়া। রবিন দাসের পর দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভূত ক্রিকেটার হিসেবে সেখানে খেলবেন ২৬ বছর বয়সী এ পেসার।

বুধবার (১৭ মে) এক বিবৃতিতে তাকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কেন্ট ক্রিকেট।

সেখানে তারা লিখেছে, কেন্ট ক্রিকেট ২০২৩ মৌসুমের বাকি অংশের জন্য ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার আরাফাত ভূঁইয়াকে সই করার ঘোষণা দিতে পেরে আনন্দিত।

বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ঢাকায় জন্মগ্রহণ করেছেন। তবে তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার পাঁচড়া গ্রামে। বর্তমানে যুক্তরাজ্যের নাগরিক তিনি।

গত সপ্তাহে দ্বিতীয় একাদশ চ্যাম্পিয়নশিপে কেন্ট দ্বিতীয় একাদশের হয়ে ১৭ উইকেট নিয়েছেন তিনি। সেখানে হ্যাম্পশায়ারের বিপক্ষে তার সেরা বোলিং ফিগার ৮১ রান খরচায় ৪ উইকেট। বর্তমানে ব্ল্যাকহিথের হয়ে কেন্ট প্রিমিয়ার লিগে ক্লাব ক্রিকেট খেলেন তিনি।

এর আগে, বিগত ছয় বছরে সারে, এসেক্স এবং ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন আরাফাত। এর সঙ্গে ২০১৯ সালে এমসিসির তরুণ ক্রিকেটার দল ও দক্ষিণ এশিয়ান ক্রিকেট একাডেমির হয়ে খেলেছেন এ পেসার।

এদিকে বয়সের সঙ্গে মিল রেখে তাকে ২৬ নম্বর জার্সি উপহার দিয়েছে দলটি। বৃহস্পতিবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের বিপক্ষে আরাফাতকে একাদশে দেখা যেতে পারে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৮ মে ২০২৩

Back to top button