সিলেট

সিলেটের মেয়রের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের প্রত্যাহার

সিলেট, ১৭ মে – সিলেট সিটি করপোরেশনের মেয়রের নিরাপত্তায় নিয়োজিত (অন পেমেন্ট) আনসার বাহিনীর সদস্যদের কোনো আগাম নোটিশ ছাড়া হঠাৎ করে প্রত্যাহার করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৬ মে) রাত সাড়ে ১০টার দিকে মেয়রের কার্যালয়, গাড়ি ও বাসার নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের সরিয়ে নেওয়া হয়।

জানা গেছে, মেয়র আরিফুল হক চৌধুরীর কার্যালয় নগর ভবন, গাড়ি ও বাসার নিরাপত্তার জন্য গত প্রায় সাত বছর আগে আনসার সদস্যদের নিয়োগ দেওয়া হয়। প্রতি মাসে তাদের বেতন সিসিক থেকে পরিশোধ করা হতো। বিভিন্ন শিফটে ভাগ হয়ে ২৪ জন আনসার সদস্য দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কোনো রকম আগাম লিখিত বা মৌখিক নোটিশ ছাড়া আনসার সদস্যদের প্রত্যাহার করে নিয়েছে আনসার বাহিনী। এমনকি আনসার সদস্যদের নিয়ে যাওয়ার আগে সিসিক বা মেয়রকে অবগত করাও হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমার বাসা, নগর ভবন, গাড়িতে এ যেসব আনসার সদস্যরা দায়িত্বে ছিলেন তাদের উইথড্রো করে নেওয়া হয়েছে। কোনো ধরনের আগাম নোটিশ না দিয়ে রাত সাড়ে ১০টার দিকে তাদের সরিয়ে নেওয়া হয়।’

তিনি অভিযোগ করে বলেন, ‘যেখানে আমরা তাদের অগ্রিম টাকা দিয়ে চিঠি মারফত চুক্তি স্বাক্ষরের মাধ্যমে সার্ভিস নিচ্ছি। সেখানে তারা কোনো ধরনের লিখিত বা মৌখিক নোটিশ না দিয়ে আনসার সদস্যদের নিয়ে গেছে। সরিয়ে নিতে হলে ন্যূনতম একটি চিঠি দেওয়া নতুবা দিনের বেলা অফিসিয়ালি জানালেও একটা কথা ছিল। এসব দূরে থাক উইথড্রো করার সময় মৌখিকভাবে জিজ্ঞাসা করার বা জানানোরও প্রয়োজন মনে করেননি। বাহিনী থেকে ফোন দিয়ে একজন কর্মকর্তা এসে নিয়ে গেলেন। আমাদের সঙ্গে কোনো কথাবার্তা নেই। এটা কেমন ধরনের কথা? কার ইশারায় এটি ঘটল আমার জানা নেই।’

এ বিষয়ে জানতে সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের জেলা কমান্ড্যান্ট মো. ফয়সল হোসেনের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি। পরে সার্কেল অ্যাডজুট্যান্ট আবু সাদাহাৎ মোহাম্মদ এনামুল হকের মুঠোফোনে কল দেওয়া হলে তিনিও কল রিসিভ করেননি।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১৭ মে ২০২৩

Back to top button