জাতীয়

যারা স্যাংশন দেবে তাদের থেকে কিছুই কিনব না

ঢাকা, ১৩ মে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেসব দেশ স্যাংশন দেবে তাদের কাছ থেকে বাংলাদেশ কিছু কিনবে না। এটার জন্য আমি (প্রধানমন্ত্রী) সিদ্ধান্ত নিতে বলেছি।

শনিবার (১৩ মে) রাজধানীর রমনায় ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৬০তম কনভেনশন’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বে এখন স্যাংশন দেওয়ার একটা প্রবণতা হয়ে গেছে। যাদের দিয়ে সন্ত্রাস দমন করি তাদের ওপর স্যাংশন, আমি বলে দিয়েছি, যে দেশ স্যাংশন দেবে তাদের কাছ থেকে আমি কিচ্ছু কিনবো না।

এ সময় নিজের অবস্থানের কথা তুলে ধরে বঙ্গবন্ধু কন্যা বলেন, আমার কী করবে? বাবা-মা, ভাই-বোন সব মেরে ফেলে দিয়েছে। আমার তো হারাবার কিছু নেই, কিন্তু আমি আমার দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই।

দেশের এই উন্নয়ন-অগ্রযাত্রা ধরে রাখতে প্রকৌশলী সমাজকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রকৌশলীরা দেশের উন্নয়নের মূল শক্তি। দেশের জনগণের উন্নয়নে আপনারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকারের দায়িত্বে থাকায় বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সবাই আন্তরিক থাকবেন যাতে আমরা উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারি।

আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলা- এ কথা উল্লেখ করে তিনি বলেন, তারা ‘ডেল্টা প্ল্যান-২১০০’ বাস্তবায়ন করবে, যাতে দেশের কেউ আর ভোগান্তির শিকার না হয় এবং এতে প্রজন্ম থেকে প্রজন্ম একটি সম্মানজনক ও উন্নত জীবন পাবে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৩ মে ২০২৩

Back to top button