মাদারীপুর

‘পদ্মা সেতু দক্ষিণ বঙ্গের মানুষের জীবন বদলে দেবে’

মাদারীপুর, ১২ ডিসেম্বর- দক্ষিণ বঙ্গের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ছিল পদ্মা সেতুকে নিয়ে। বৃহস্পতিবার সেই স্বপ্নের পদ্মা সেতুর সবগুলো স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের দ্বার প্রান্তে পৌঁছে যাওয়ায় দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত মাদারীপুরের সকল শ্রেণির মানুষের মধ্যে ব্যাপক আনন্দ বইছে।

মাদারীপুরবাসী এখন চাইছে সেতুর যে বাকি কাজ রয়েছে তা যেন দ্রুত সম্পন্ন করা হয়। আগামী বছর যাতে সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হলে মাদারীপুর জেলাসহ সমস্ত দক্ষিণ বঙ্গের মানুষের ভাগ্যের চাকার পরিবর্তন হবে।

মানবাধিকার কর্মী ও সাংবাদিক মনজুর হোসেন বলেন, পদ্মা সেতু হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় প্রকল্প। সেতুর ফলে মাদারীপুরসহ দক্ষিণ বঙ্গের মানুষের দীর্ঘ দিনের এক স্বপ্ন বাস্তবায়িত হলো। এই সেতু দক্ষিণ বঙ্গের মানুষের জীবন বদলে দেবে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, সেতু নির্মাণের ফলে ঢাকার সঙ্গে মাদারীপুরের দূরত্ব কমে আসবে। মানুষ খুব সহজেই ঢাকায় যেতে পারবে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, সংস্কৃতি চর্চাসহ সকল ক্ষেত্রে আমূল পরিবর্তন হবে। এ জেলার মানুষ অর্থনৈতিকভাবে আরও ভালো করতে পারবে।

তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাজারো ধন্যবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতুর সঙ্গে সঙ্গে মাদারীপুরে যেন আরও বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেন সেই আহ্বান জানাই।

মাদারীপুর সিভিল সার্জনের প্রতিনিধি ডা. এইচ এম খলিলুজ্জামান বলেন, পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় প্রথমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। এর ফলে রাজধানী ঢাকার সাথে মাদারীপুরের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হবে। পদ্মা সেতু না থাকায় ঢাকার অনেক বড় বড় চিকিৎসক আমাদের জেলায় আসতে চাইতেন না। এখন যেহেতু সেতুর কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে তাই আশা করি ভবিষ্যতে মাদারীপুরবাসীর চিকিৎসার ক্ষেত্রে অনেক পরিবর্তন হবে। ভালো চিকিৎসক এ জেলায় এসে মানুষকে চিকিৎসা দিতে পারবে। অনেক সময় নদী পার হতে গিয়ে রোগী মারা যেত। জরুরি ওষুধ আনতে অনেক সময় লাগত। ওষুধের জন্য অনেক রোগী মারা যেত। পদ্মা সেতু চালু হলে ওষুধ, চিকিৎসকসহ আর কোন সমস্যা হবে না।

আরও পড়ুন : চার বছরের শিশুকে পাথর দিয়ে মাথা থেতলে দিল নেশাগ্রস্ত যুবক

মাদারীপুরের শিবচর পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা সকল বিরোধিতা ও ষড়যন্ত্র ভেদ করে পদ্মা সেতু নির্মাণ করছে। এ জন্য আমরা মাদারীপুরবাসী খুবই আনন্দিত। মাদারীপুরের সঙ্গে সঙ্গে দক্ষিণের ২১ জেলার মানুষ আনন্দিত। শিবচরে বড় বড় মেগা প্রকল্প শেষ হয়েছে। আরও কলকারখানা সৃষ্টি হবে। বেকারত্ব দূর হবে। মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মাদারীপুরের জেলা প্রশাসক হয়ে আমি ইতিহাসের অংশ হয়ে গেলাম। পদ্মা সেতুর জন্য মাদারীপুরকে সারা বিশ্বে চেনে। পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা খুবই আনন্দিত। পদ্মা সেতু নির্মাণ করায় জেলা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য অনেক দোয়া রইল।

সূত্রঃ দেশ রুপান্তর
আডি/ ১২ ডিসেম্বর

Back to top button