জাতীয়

বসিক নির্বাচনে জিএম কাদেরের বিধি ভঙ্গ, তদন্তের নির্দেশ ইসির

ঢাকা, ১২ মে – আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বসিক) নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থীকে নিয়ে দলের চেয়ারম্যান জিএম কাদের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করায় তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১২ মে) গণমাধ্যমে পাঠানো ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১২ জুন খুলনা সিটি ও বসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। বসিক নির্বাচনে জাপা মনোনীত মেয়র প্রার্থীকে (প্রকৌশলী ইকবাল হোসেন তাপস) সঙ্গে নিয়ে প্রতীক বরাদ্দের আগেই শোভাযাত্রা, শো-ডাউন, মিছিল, সভা, নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করেছেন জিএম কাদের। এ মর্মে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়েছে।

প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠানের নির্বাচনী এলাকায় নির্বাচনী কোনো কার্যক্রমে অংশগ্রহণ সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ৫, ৭, ১১, ১৩ ও ২২ বিধির পরিপন্থি।

প্রকাশিত সংবাদের বিষয়ে সরেজমিনে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে (১৩ মে) প্রতিবেদন পাঠাতে বসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, বরিশাল ও জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিশ কমিশনারকে নির্দেশ দেওয়া হচ্ছে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১২ মে ২০২৩

Back to top button