ইসলাম

ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের উদ্বোধন করলেন সেনাপ্রধান

ঢাকা, ১২ ডিসেম্বর- ঢাকা সেনানিবাসস্থ পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) এর উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

শুক্রবার ঢাকা সেনানিবাসে সেনাপ্রধান আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইপিআর) সহকারী পরিচালক রাশেদুুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) ১৯৭৪ সালের ২৩ মে নির্মিত হয়েছিল। এই মসজিদের পূর্বে ধারণক্ষমতা ছিল আনুমানিক ৯০০ জন মুসল্লি, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছিল।

বিশেষ করে জুম্মার দিনে মসজিদ সংলগ্ন রাস্তাটিতেও মুসল্লিদের নামাজ পড়তে হতো। বর্তমান এবং ভবিষ্যতের প্রয়োজনের কথা চিন্ত করে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এই মসজিদ পুনঃনির্মানের জন্য উদ্যোগ গ্রহণ করেন।

এরই ধারাবাহিকতায় গত বছরের ১০ মার্চ সেনাপ্রধান মসজিদটির পুনঃনির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পুনঃনির্মিত মসজিদটির আয়তন প্রায় ৩২ হাজার স্কয়ার ফিট এবং মুসল্লি ধারণ ক্ষমতা তিন হাজারেরও অধিক।

আরও পড়ুন : নুরকে গাড়ি চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগের সত্যতা পায়নি পুলিশ

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) নির্মাণের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সদর দপ্তর লজিস্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন পদবীর সেনা সদস্য ও স্থানীয় অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সূত্রঃ চ্যানেল আই
আডি/ ১২ ডিসেম্বর

Back to top button