দক্ষিণ এশিয়া

বিষ প্রয়োগে হত্যা করা হতে পারে, আশঙ্কা ইমরান খানের

ইসলামাবাদ, ১১ মে – কারাগারে ধীরে ধীরে বিষ প্রয়োগে ইমরান খানকে হত্যা করা হতে পারে। সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান নিজেই এমন আশঙ্কা করছেন। বুধবার এমন শঙ্কার কথা তিনি নিজেই প্রকাশ করেছেন বলে জিও টিভির এক প্রতিবেদনে জানানো হয়।

আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার পিটিআই প্রধান ইমরান খান আদালতের কাছে শঙ্কা প্রকাশ করে বলেন, কারাগারে তাকে স্লো পয়জনিংয়ের মাধ্যমে মেরে ফেলা হবে। কর্তৃপক্ষ এমন একটি ইঞ্জেকশন দেয়, যাতে ব্যক্তি ধীরে ধীরে মারা যায়। এ সময় ইমরান তার চিকিৎসক ডা. ফয়সাল সুলতানের মাধ্যমে চিকিৎসা নেয়ার দাবি জানান।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় দেশটির বিভিন্ন শহরে চলছে বিক্ষোভ ও সহিংসতা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছে অন্তত ১০ জন, আহত হয়েছে আরও ২৯০ জন। এ ঘটনায় এখন পর্যন্ত আটক করা হয়েছে ২ হাজার বিক্ষোভকারীকে।

এবার গ্রেপ্তার হলেন ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। ভোরে তার ইসলামাবাদের বাসা থেকে জনশৃঙ্খলা রক্ষা আইনে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

পাকিস্তানজুড়ে এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য ইমরানের দলকে দায়ী করছে শাহবাজ সরকার। পিটিআইয়ের এমন কর্মকাণ্ড ক্ষমার অযোগ্য অপরাধ বলে কড়া সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

এর আগে মঙ্গলবার আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের প্রধান (পিটিআই) ইমরান খান। এরপর সেই মামলায় গতকাল বুধবার ইসলামাবাদ পুলিশ লাইনে গঠিত বিশেষ আদালতে তোলা হয় তাকে। পরে, আদালত ইমরান খানের আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১১ মে ২০২৩

Back to top button