যূক্তরাষ্ট্র

দুর্বৃত্তের পিটুনিতে ফিলাডেলফিয়ায় বাংলাদেশি উবার চালকের মৃত্যু

নিউ ইয়র্ক, ১১ মে – পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়ায় দুর্বৃত্তের বেধড়ক পিটুনিতে বাংলাদেশি উবার চালক আরিফুল হক জেমস (৩১) এর করুণ মৃত্যু হয়েছে। পেনসিলভেনিয়াস্থ ট্রাই-কাউন্টি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোজাম্মেল হক তোজার জ্যেষ্ঠপুত্র জেমসকে মৃতপ্রায় অবস্থায় লিহাই এবং ইসিংটন এলাকা থেকে ফিলাডেলফিয়ার পুলিশ উদ্ধার করে শুক্রবার রাতে টেম্পল হাসপাতালে ভর্তি করে। পরদিন শনিবার জেমসের বাবাকে ফোন করে জানানো হয় এমন তথ্য। সাথে সাথে পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরসহ কম্যুনিটির নেতৃস্থানীয়রা হাসপাতালে যান। সে সময় তারা জেমসের নিথর দেহ দেখেন হাসপাতালের বেডে। তবে তখনও তার শরীরের কোন কোন অংশ নড়াচড়া করতে দেখেছেন সকলে। সোমবার ৮ মে অপরাহ্নে চিকিৎসকরা জেমসের স্বজনকে জানান, জেমসকে বাঁচানো সম্ভব হলো না। তার মাথায় প্রচণ্ড আঘাত ছিল। রক্তক্ষরণ হয়েছে প্রচুর।
ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবির বাসিন্দা জেমসের বাবার বাড়ি রংপুরে। কয়েক মাস আগে রংপুরে গিয়ে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছেন জেমস। তার স্ত্রী ইমিগ্র্যান্ট ভিসায় যুক্তরাষ্ট্রে আসার অপেক্ষায় ছিলেন।

আওয়ামী লীগ নেতা আবু তাহের জানান, জেমসের একটি মাত্র ছোট ভাই কলেজে পড়ছেন। একমাত্র বোনের বিয়ে হয়েছে কয়েক বছর আগে। বাবার সংসারে সহযোগিতার জন্য জেমস উবার চালাতেন। শুক্রবার উবার চালানো অবস্থাতেই দুর্বৃত্তরা তাকে মেরে ফেললো বলে মনে করা হচ্ছে। লাশের ময়না তদন্ত শেষে মঙ্গলবার জেমসের বাবার কাছে হস্তান্তরের কথা। সোমবার রাত পর্যন্ত এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের পুলিশ শনাক্ত করতে পারেনি। এ নিয়ে কম্যুনিটিকে ক্ষোভের সঞ্চার ঘটেছে।
উল্লেখ্য, পেনসিলভেনিয়া স্টেটে কর্মরত বাংলাদেশি ট্যাক্সি ড্রাইভারদের সংগঠন ‘বাংলাদেশ ট্যাক্সি সোসাইটি অব ফিলাডেলফিয়া’র (বিটিএসপি) সাবেক সভাপতি তোজাম্মেল হক তোজার পুত্রের হত্যাকাণ্ডের রহস্য এবং ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বিটিএসপির সভাপতি আজম মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মনসুর আলী মিঠু, প্রচার সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের-সহ কম্যুনিটির নেতৃবৃন্দ।

আইএ/ ১১ মে ২০২৩

Back to top button