দক্ষিণ এশিয়া

পাকিস্তানজুড়ে বন্ধ প্রাইভেট স্কুল, পরীক্ষা চলবে

ইসলামাবাদ, ১০ মে – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে গ্রেফতারের পর উত্তাল গোটা পাকিস্তান। ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। খবর জিও নিউজের।

অল পাকিস্তান প্রাইভেট স্কুলস ফেডারেশনের (এপিপিএসএফ) পক্ষ থেকে বলা হয়েছে, স্কুল খোলা বা বন্ধ রাখার বিষয়ে বুধবার বৈঠক করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এপিপিএসএফের সভাপতি কাশিফ মির্জা বলেন, দেশের বর্তমান অবস্থা বিবেচনা করে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাট্রিকুলেশন পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে। এর শিডিউলে কোন পরিবর্তন আনা হয়নি।

এদিকে দেশটির কয়েকটি প্রদেশে ইন্টারনেট সেবা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে তুলে নিয়ে যায় আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। পরে পুলিশ জানায়, আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরানকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভ শুরু করে ইমরান সমর্থকরা। বিক্ষোভ নিয়ন্ত্রণে ইসলামাবাদ ও রাওয়ালাপিন্ডিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বেশ কয়েকটি প্রদেশে সেনানিবাসের ভেতরে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা।

পাকিস্তানের টেলিকমিউনিকেশন বিভাগ জানিয়েছে, সারাদেশে মোবাইল ব্রডব্যান্ড সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

ইন্টারনেট বিভ্রাট পর্যবেক্ষণ প্রতিষ্ঠান নেটব্লকস জানিয়েছে, ইসলামাবাদ হাইকোর্টের প্রাঙ্গণ থেকে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারের মধ্যে পাকিস্তানজুড়ে টুইটার, ফেসবুক ও ইউটিউবের ব্যবহার সীমিত ছিল। কিছু অঞ্চলে ইন্টারনেট সেবা পুরোপুরি বন্ধ ছিল।

সংস্থাটি জানিয়েছে, ‘রিয়েল টাইম নেটওয়ার্ক ডেটায় দেখা গেছে, সব মোবাইল এবং ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীদের ওপর প্রভাব পড়েছে।’

সূত্র: যুগান্তর
এম ইউ/১০ মে ২০২৩

Back to top button