সিরাজগঞ্জ

তিন সন্তানের বাবার বাড়িতে দুই সন্তানের মায়ের অনশন

সিরাজগঞ্জ, ০৮ মে – সিরাজগঞ্জের তাড়াশে বিয়ের দাবিতে তিন সন্তানের বাবা নান্টু হোসেনের (৩৪) বাড়িতে দুই সন্তানের মা (৩৩) অনশন শুরু করেছেন। গতকাল রোববার দুপুর থেকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নে নান্টুর বাড়িতে অনশন চালিয়ে যাচ্ছেন ওই নারী। বিয়ে না করলে ওই বাড়িতেই আত্মহত্যার হুমকি দিয়েছেন তিনি।

স্থানীয়রা জানান, কিছু দিন আগে মাগুড়া বিনোদ ইউনিয়নের মো. নান্টু হোসেনের স্ত্রী সন্তান প্রসবকালে মারা যান। এরপর থেকে নান্টুর তিন সন্তানকে দেখাশোনা এবং বাড়ির কাজের জন্য এক বিধবা নারীকে পারিশ্রমিকের বিনিময়ে কাজ করাচ্ছিলেন। কাজ করার মধ্যেই নান্টুর সঙ্গে ওই বিধবা নারীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পাশাপাশি তারা প্রায়ই একান্তে সময় কাটাতে থাকেন। এক পর্যায়ে ওই নারী নান্টুকে বিয়ের জন্য চাপ দিতে থাকেন। কিন্তু নান্টু তাকে বিয়ে করতে রাজি হননি। এ ঘটনায় গতকাল রোববার দুপুর থেকে ওই নারী বিয়ের দাবিতে নান্টু হোসেনের বাড়িতে অনশন শুরু করেন।

অনশনরত নারী জানান, কয়েক মাস ধরে নান্টু বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে তাকে নানাভাবে ব্যবহার করে আসছেন। কিন্তু নান্টু এখন আর বিয়ে করতে রাজি না হওয়ায় তিনি অনশন করছেন। তাকে বিয়ে না করলে নান্টুর বাড়িতেই আত্মহত্যা করবেন বলে জানান ওই নারী।

নান্টু হোসেন জানান, বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা চলছে।

মাগুড়া বিনোদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যন মো. মেহেদি হাসান ম্যাগনেট বলেন, ‘গ্রামবাসী আমাকে ঘটনাটি জানিয়েছে। তাই বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজ সোমবার দুপুরে এক ইউপি সদস্য এবং গ্রাম পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তাদের কাছে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবাউল করিম বলেন, ‘ঘটনাটি জানার পর ওই ইউনিয়নের চেয়ারম্যানকে বিষয়টি দেখার জন্য বলেছি’।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০৮ মে ২০২৩

Back to top button