জাতীয়

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন হবে না

ঢাকা, ০৭ মে – বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভোটের অধিকার আদায়ে সারাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। এবার আর সরকার রক্ষা পাবে না। অচিরেই সরকারের পতন হবে।

তিনি বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনে অতীতে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, ভবিষ্যতেও হবে না।

রোববার (৭ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গত বছরের ৭ ডিসেম্বর নয়াপল্টন থেকে গ্রেফতার হওয়ার ঠিক পাঁচ মাস পর সংবাদ সম্মেলনে আসেন রিজভী। গত ২৫ এপ্রিল কারাগার থেকে মুক্তি পান বিএনপির এ অন্যতম মুখপাত্র।

‘নির্বাচন কমিশন স্বাধীন, তারা শুধু রুটিন কাজ করবে, তাদের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব আয়নায় নিজের চেহারা দেখুন। ২০১৪ সালে, ২০১৮ সালে কীভাবে দিনের ভোট রাতে হয়েছে বাংলাদেশসহ বিশ্ববাসী তা দেখেছে। আপনাদের অধীনে আজ পর্যন্ত কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সব নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। জনগণ ভোট দিতে পারেনি। এবার আর জনগণ আপনাদের বিশ্বাস করে না। আপনারা জনগণের সঙ্গে বারবার যে প্রতারণা করেছেন এবার জনগণ তার জবাব দেবে।

সারাদেশে আবারও গ্রেফতার-নির্যাতন চলছে দাবি করে রুহুল কবির রিজভী বলেন, কোনো কারণ ছাড়াই ৭ ডিসেম্বর পুলিশ নয়াপল্টনে হামলা করেছিল। ৪৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছিল। সে হামলা ছিল পরিকল্পিত। কারাগারে গিয়ে দেখি গোটা কারাগার বিএনপি নেতাকর্মীতে পরিপূর্ণ। কারও পায়ে সেন্ডেল, কেউ কেউ লুঙ্গি পরা। এরা অতিসাধারণ বিএনপি নেতাকর্মী। এরা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে অংশ নিতে ঢাকায় এসে গ্রেফতার হয়েছে।

তিনি বলেন, আটক, নিপীড়ন করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না। গ্রেফতার করে নির্যাতন করে গণজোয়ার ঠেকাতে পারবে না সরকার। এবার জনগণের বিজয় হবেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবীনদের স্বাগত জানাতে গিয়ে ছাত্রদলের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে রিজভী বলেন, বর্তমানে ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে।

বিচারপতি শামসুদ্দিন মানিকের ওপর হামলার ঘটনায় যুবদলের নেতাদের জামিন দেওয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, বিএনপি বা যুবদলের কোনো নেতাকর্মী তার ওপর হামলা করেনি। এ ঘটনা সাজানো ও মিথ্যা। বিএনপির তরুণ নেতৃত্বকে ধ্বংস করতে সাজানো মামলা দেওয়া হয়েছে।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন ও শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতারা রিজভীকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় এ্যাব সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব আলমগীর হাছিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি আশরাফ উদ্দিন বকুল, সিনিয়র যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান চুন্নু, সহ-সভাপতি মো. মোস্তফা-ই-জামান সেলিম ও যুগ্ম মহাসচিব মো. মাহবুব আলম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৭ মে ২০২৩

Back to top button