দক্ষিণ এশিয়া

ভারতে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা

নয়াদিল্লি, ০৫ মে – ভারতের মধ্যপ্রদেশে তিন নারীসহ এক পরিবারের ছয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী আরেকটি পরিবারের লোকজন তাদের হত্যা করে।

শুক্রবার (০৫ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রদেশের মোরেনা জেলা শহর থেকে ৫০-৬০ কিলোমিটার দূরের লেপা গ্রামে শুক্রবার সকালে মর্মান্তিক এ ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত হন আরও দুজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার একটি ভিডিওতে সোশালে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, বন্দুকধারী বেশ কয়েকজন নিরস্ত্র কয়েক ব্যক্তিকে লাঠিসোঁটা দিয়ে মারধর করার পর গুলি করছেন। এনডিটিভি জানিয়েছে, ওই এলাকার ধীর সিং ও গজেন্দ্র সিং পরিবারের মধ্যে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে।

এর আগে বাড়ির ময়লা ফেলা নিয়ে ২০১৩ সালে দুই পরিবার সংঘাতে জড়ায়। ওই সময় ধীর সিংয়ের পরিবারের দুজন খুন হন। তখন গজেন্দ্র সিংয়ের পরিবারের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যায়। পরে বিষয়টির মীমাংসা হলে গজেন্দ্র সিংয়ের পরিবার গ্রামে ফিরে আসে। তবে আজ নিহতদের মধ্যে গজেন্দ্র সিং ও তার দুই ছেলে রয়েছেন।

পুলিশ জানিয়েছে, দুই পরিবারের মধ্যে পুরনো বিরোধ ছিল। যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে, তাদের পরিবারের কয়েকজন সদস্যকে নিহত ছয়জনের স্বজনরা হত্যা করেছিলেন বলে জানা যায়। এ ঘটনায় আটজনকে চিহ্নিত করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ০৫ মে ২০২৩

Back to top button