ফুটবল

সালাউদ্দিন অসুস্থ, তার মানসিক চিকিৎসা প্রয়োজন

ঢাকা, ০৩ মে – বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন মানসিকভাবে অসুস্থ, তার চিকিৎসা প্রয়োজন বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বর্তমান পরিচালনা পর্ষদের কঠোর সমালোচক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বুধবার সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ‘বাবা’ নিয়ে সালাউদ্দিনের আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রসঙ্গে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, গতকাল সালাউদ্দিন সাংবাদিকদের বাবা নিয়ে অশালীন কথা বলেছেন। একটা মানুষ কতটা অসুস্থ হলে এ ধরনের কথা বলতে পারে। ফুটবলকে এগিয়ে নেয়ার জন্য সাংবাদিকরা কাজ করে যাচ্ছে। আসলে কাজী সালাউদ্দিন অসুস্থ মানসিকতার মানুষ। তার চিকিৎসা প্রয়োজন।

সালাউদ্দিনের পদত্যাগের প্রসঙ্গে সুমন বলেন, এ ধরনের অসুস্থ মানুষ ফুটবল ফেডারেশনের সভাপতি থাকা উচিত না। সে কতটা অসুস্থ আমি নিরুপণ করতে পারব না। তবে নষ্ট যে এ ব্যাপারে আমি নিশ্চিত।

সালাউদ্দিনের ক্ষমা প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, তিনি ক্ষমা তো চেয়েছেন বেঁচে যাওয়ার জন্য। পরিস্থিতি থেকে উৎরায়ে যাওয়ার জন্য এটা তার কৌশল। সাংবাদিকদের বিষয়ে তিনি যে কী ধারণা পোষণ করেন, এটা নিশ্চিত হওয়া গেছে।

গতকাল বাফুফে কার্যালয়ে নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আগে সহকর্মীদের সঙ্গে সালাউদ্দিনকে সাংবাদিকদের বাবা-মা নিয়ে কটাক্ষ করতে শোনা যায়। সালাউদ্দিন বলেছিলেন, সাংবাদিকরা এখানে (বাফুফেতে) ঢুকতে গেলে আমার এখানে তাদের বাপ-মায়ের ছবি দিতে হবে। আরেকটা শর্ত হলো তার বাবার ছবি পাঠাবে, জুতা পরা। ঠিক আছে (হাসি)? এটা হতে হবে বাধ্যতামূলক। বাবার জুতা পরা ছবি থাকতে হবে।

ব্রিফিংয়ের বক্তব্য মিলিয়ে নেয়ার সময় সালাউদ্দিনের এই আপত্তিকর মন্তব্য গণমাধ্যমকর্মীরা রেকর্ডারে রেকর্ড করেন। এরপর এই মন্তব্যের ব্যাখ্যা জানতে সালাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, নাবিলের (সহ-সভাপতি) সঙ্গে অন্য একটি বিষয় নিয়ে আলোচনা করছিলাম, এটা জোকস ছিলো। সাংবাদিকদের উদ্দেশে এটা বলিনি।

তাই পরবর্তীতে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে একটি ভিডিও বার্তা দিয়েছেন সালাউদ্দিন। সেই ভিডিও বার্তায় তিনি বলেন, আমি এই কথায় যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, তবে আমি সবার কাছে ক্ষমা চাই। আমি আপনাদের উদ্দেশ করে কিছু বলিনি। এটা আমার ব্যক্তিগত আলোচনা ছিল। সেখানে রেকর্ডার ছিল এটা আমি জানতাম না।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৩ মে ২০২৩

Back to top button