পশ্চিমবঙ্গ

২০২৪ সালে পরিবর্তনের ডাক দিলেন মমতা

কলকাতা, ০২ মে – দুই বছর আগে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের মতো জয়ী হয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই জয়ের দ্বিতীয় বর্ষপূর্তির মুহূর্তে ২০২৪ লোকসভা নির্বাচনে কেন্দ্রীয় সরকারে পরিবর্তনের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এদিন ফের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলেছেন তিনি।

পশ্চিমবঙ্গে সরকারের সচিবালয় নবান্ন থেকে মমতা বলেন, ২০২১ সালে অনেক ঝড়-ঝাপটা পেরিযয়ে রাজ্যের জনগণ আমাদের ক্ষমতায় এনেছিল। ৩৪ বছর বামফ্রন্টের অত্যাচারী শাসন অতিক্রম করে আমরা আবার পশ্চিমবঙ্গকে এগিয়ে নিতে পেরেছি। বামফ্রন্ট সরকার চলে যাওয়ার পর আমরা ভেবেছিলাম, কেন্দ্রীয় সরকার থেকে একটু সহানুভূতি পাবো। কিন্তু তারা আমাদের সব ক্ষেত্রে বঞ্চনা করেছে।

মুখ্যমন্ত্রী বলেন, আমরা সবার জন্য কাজ করেছি। কন্যাশ্রী, যুবশ্রী, বিনাপয়সায় রেশনের জন্য আমরা গর্বিত। আমরা ট্রন্সজেন্ডারদেরও সম্মান দিয়েছি।

এরপর কেন্দ্রীয় সরকার ও ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) আক্রমণ করে তৃণমূল সুপ্রিমো বলেন, কুৎসিত ভাষায় কেউ কেউ বাংলাকে কলঙ্কিত করছে। কেউ আবার সারাক্ষণ মিথ্যাচার করে চলেছে। সারাদেশে অত্যাচার চলছে। তার মধ্যেই মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে পশ্চিমবঙ্গ। আমরা কারও কাছে মাথা নিচু করবো না।

২০২৪ সালে অনুষ্ঠিতব্য লোকসভা নির্বাচনে শাসকদলের পরিবর্তন চেয়ে মুখ্যমন্ত্রী বলেন, ১২ বছরে আমরা এত কিছু করতে পারি, ১০ বছর ওরা কী করেছে? এই দেশে পরিবর্তন দরকার। ২০২৪ সালে লোকসভা নির্বাচন হবে পরিবর্তনের নির্বাচন। সবাই মিলে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। তাহলেই এবারের নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০২ মে ২০২৩

Back to top button